নােয়াখালীর হাতিয়ায় আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় গৃহহীনদের মাঝে ৮০টি ব্যারাক হাউজ স্থানীয় প্রশাসনের কাছে হস্তান্তর করেছে নৌবাহিনী।

মঙ্গলবার (১৩ জুলাই) আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় নােয়াখালী জেলার হাতিয়ার চর ঘাসিয়ায় গৃহহীন ও ছিন্নমূল জনগণের জন্য নির্মিত এসব ব্যারাক স্থানীয় প্রশাসনের নিকট আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করেছে নৌবাহিনী ।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

নৌবাহিনীর পক্ষ থেকে নােয়াখালী জেলা প্রশাসকের প্রতিনিধি ও হাতিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মাে. ইমরান হােসেনের নিকট আনুষ্ঠানিকভাবে ব্যারাকগুলো হস্তান্তর করা হয়। এ সময় নৌবাহিনীর প্রতিনিধি ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

প্রধানমন্ত্রীর প্রত্যক্ষ দিক নির্দেশনায় ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের আওতায় এবং সশস্ত্র বাহিনী বিভাগের সার্বিক তত্ত্বাবধানে বাংলাদেশ নৌবাহিনী এই ব্যারাক হাউজগুলো নির্মাণ করে। ৮০টি ব্যারাক হাউজের প্রতিটি ব্যারাকে পাঁচটি করে মােট ৪০০টি ইউনিট রয়েছে। যার প্রতিটিতে একটি করে পরিবার বসবাস করতে পারবেন। প্রতিটি ব্যারাকে পৃথক রান্নাঘর ও বাথরুমের সুবিধা রয়েছে।

দেশব্যাপী করােনা সংক্রমণের মাঝেও নৌবাহিনী যথাযথ স্বাস্থ্যবিধি মেনে ব্যারাকসমূহের কাজ চলমান রেখে নির্দিষ্ট সময়ের মধ্যেই প্রকল্পের কাজ সম্পন্ন করে ।

উল্লেখ্য, চট্টগ্রাম নৌ অঞ্চলের অধীনে নােয়াখালী জেলার হাতিয়া উপজেলায় আরও একটি প্রকল্পের আওতায় ৬০টি এবং চট্টগ্রাম জেলার সন্দ্বীপ উপজেলায় চারটি প্রকল্পের আওতায় ২০৮টি ব্যারাক হাউজ নির্মাণকাজ চলছে।

এনএম/ওএফ