পবিত্র ঈদুল আজহা উপলক্ষে চট্টগ্রাম নগরীর জমিয়তুল ফালাহ জাতীয় মসজিদে ঈদের নামাজের দুটি জামাত অনুষ্ঠিত হবে। চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) তত্ত্বাবধানে ঈদ-উল আজহার প্রথম ও প্রধান জামাত অনুষ্ঠিত হবে সকাল সাড়ে ৭টায়।

প্রধান জামাতে ইমামতি করার কথা রয়েছে জমিয়তুল ফালাহ জাতীয় মসজিদের খতিব হযরতুল আল্লামা সৈয়দ আবু তালেব মোহাম্মদ আলাউদ্দীন আল কাদেরীর। দ্বিতীয় জামাত অনুষ্ঠিত হবে সকাল সাড়ে ৮টায়।

ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের জারি করা বিজ্ঞপ্তি মেনে যথাযথ স্বাস্থ্য সুরক্ষা ব্যবস্থা নিশ্চিত করে ঈদের জামাতের আয়োজন করা হবে। 

রোববার (১৮ জুলাই) চসিকের জনসংযোগ কর্মকর্তা কালাম চৌধুরী ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন। 

লালদীঘি শাহী জামে মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত হবে সকাল সাড়ে ৭টায়। এছাড়াও সকাল সাড়ে ৭টায় সুগন্ধা আবাসিক এলাকা জামে মসজিদ, হযরত শেখ ফরিদ (র) চশমা ঈদগাহ মসজিদ, চকবাজার সিটি করপোরেশন জামে মসজিদ ও মা আয়েশা সিদ্দিকী চসিক জামে মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত হবে। পাশাপাশি যথাযথ স্বাস্থ্যবিধি মেনে নগরীর ৪১টি ওয়ার্ডের মসজিদে ঈদ জামাত অনুষ্ঠিত হবে।

করোনাভাইরাস পরিস্থিতিতে ঈদুল আজহার নামাজ আদায়ে ধর্ম বিষয়ক মন্ত্রণালয় থেকে নির্দেশনা জারি করা হয়েছে। এতে যথাযথ স্বাস্থ্য সুরক্ষা ব্যবস্থা নিশ্চিত করতে মসজিদের ইমাম-খতিব, ব্যবস্থাপনা কমিটি, মুসল্লিসহ সংশ্লিষ্ট সবাইকে অনুরোধ করেছে চসিক।

কেএম/এসএম