সাবেক ডেপুটি স্পিকার ও সংসদ সদস্য অধ্যাপক আলী আশরাফের মৃত্যুতে মন্ত্রী, প্রতিমন্ত্রী ও বিশিষ্টজনরা গভীর শোক প্রকাশ করেছেন।

শুক্রবার (৩০ জুলাই ) বিকেল সাড়ে ৩টায় মৃত্যুবরণ করেন অধ্যাপক আলী আশরাফ। তার মৃত্যুতে শোক জানিয়েছেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী, ডেপুটি স্পিকার অ্যাডভোকেট ফজলে রাব্বী মিয়া, সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরী, পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন, পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তনমন্ত্রী মো. শাহাব উদ্দিন, রেলমন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন, সরকার দলীয় চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী, হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন এবং বিদ্যুৎ জ্বালানি ও খনিজসম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ওয়াসিকা আয়েশা খান প্রমুখ।

শুক্রবার (৩০ জুলাই) বিকেল সাড়ে ৩টার দিকে রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন অধ্যাপক আলী আশরাফ। তার বয়স হয়েছিল ৭৪ বছর। নিউমোনিয়া রোগে আক্রান্ত হয়ে লাইফ সাপোর্টে ছিলেন এই সংসদ সদস্য।

সাবেক ডেপুটি স্পিকার আশরাফ আলী বার্ধক্যজনিত কারণে বেশ কিছুদিন ধরেই অসুস্থ ছিলেন। ডায়াবেটিসেও ভুগছিলেন তিনি। গত ১০ জুলাই তাকে স্কয়ার হাসপাতাল ভর্তি করা হয়। অবস্থার অবনতি হলে ১৩ জুলাই তাকে আইসিইউতে নেওয়া হয়।

আলী আশরাফ এ নিয়ে পঞ্চমবার জাতীয় সংসদে কুমিল্লার মানুষের প্রতিনিধিত্ব করেন। ২০০০ সালে আলী আশরাফ ডেপুটি স্পিকার নির্বাচিত হন। তিনি আওয়ামী লীগের কেন্দ্রীয় অর্থ ও পরিকল্পনা সম্পাদক ও কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্বেও ছিলেন।

এইউএ/এনআই/এমএইচএন/ওএফ