গ্রেফতার দুই ইয়াবা কারবারি

চট্টগ্রামে দুই ইয়াবা কারবারিকে গ্রেফতার করেছে পুলিশ। রোববার (১ আগস্ট) রাতে নগরের ডবলমুরিং থানার হাজীপাড়া এমপি এসহাক রোডের আবু সওদাগর কলোনির গেটের সামনে থেকে তাদের গ্রেফতার করা হয়।  

গ্রেফতাররা হলেন, লাকী আক্তার (৩৫) ও নিলুফা বেগম (৪২)। লাকী আক্তারের বিরুদ্ধে নগরীর বিভিন্ন থানায় ছয়টি এবং নিলুফারের বিরুদ্ধে একটি মামলা রয়েছে।

সোমবার (২ আগস্ট) তাদের গ্রেফতারের বিষয়টি জানান ডবলমুরিং থানার ওসি মোহাম্মদ মহসীন। তিনি বলেন, লাকী ও নিলুফার সুকৌশলে ইয়াবা বিক্রি করতেন। তারা হাজীপাড়া এমপি এসহাক রোডের আবু সওদাগর কলোনির গেটের সামনে ইয়াবা বিক্রি করেন। 

তিনি বলেন, সেই গেটে ছোট একটি ফুটো রয়েছে। গেটে দুবার টোকা দিলে ভেতর থেকে আওয়াজ আসে, ‘কে’। তখন নির্ধারিত কোড-ওয়ার্ড (সংখ্যা বা শব্দ) বলে ফুটোতে টাকা দিলেই বের হয় ইয়াবা। 

তিনি বলেন, কোড-ওয়ার্ড একেক সময় একেক রকম হতো। যেমন, গতকাল ছিল ‘বিস্কিট’। নির্দিষ্ট সংখ্যক বিস্কুট বলার পর সেই সংখ্যক ইয়াবা বের হয়। এর আগে ‘গরুর গোশত’, ‘হাড্ডি’, ‘বিচি’ ইত্যাদি কোড-ওয়ার্ড হিসেবে ব্যবহৃত হয়েছে। 

রোববার রাতে নিলুফার এ পদ্ধতিতে ইয়াবা বিক্রির সময় তাকে হাতেনাতে গ্রেফতার করা হয়। পরে তার দেওয়া তথ্যে লাকীকেও গ্রেফতার করা হয়। তাদের কাছ থেকে ৫২ পিস ইয়াবা উদ্ধার করা হয়। তাদের দুজনের বিরুদ্ধে মাদক আইনে ডবলমুরিং থানায় মামলা দায়ের করা হয়েছে বলেও জানান পুলিশের এ কর্মকর্তা।

কেএম/আরএইচ