অনুমোদন না নিয়ে খাদ্যপণ্য উৎপাদন এবং অস্বাস্থ্যকর পরিবেশে দই ও মিষ্টান্ন তৈরি ও বিক্রির দায়ে দুটি প্রতিষ্ঠানকে জরিমানা করেছে পণ্যের মান নিয়ন্ত্রণ সংস্থা বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই)।

বৃহস্পতিবার (১২ আগস্ট) রাজধানীর মিরপুর তুরাগ এলাকায় অভিযান চালিয়ে অজিত মিষ্টান্ন ভাণ্ডার ও মিরপুর মিষ্টান্ন ভাণ্ডারকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযানে নেতৃত্ব দেন বিএসটিআইয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট নাফিসা নাজ নীরা। অভিযানকালে সংস্থাটির প্রসিকিউটিং অফিসার হিসাবে ফিল্ড অফিসার (সিএম) জেব-উন নেছা উপস্থিত ছিলেন।

বিএসটিআইয়ের পক্ষ থেকে জানানো হয়, বিএসটিআইয়ের উদ্যোগে ডিএমপির সহযোগিতায় নাফিসা নাজ নীরার নেতৃত্বে ঢাকার তুরাগ থানা এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এ সময় অজিত মিষ্টান্ন ভাণ্ডার ও মিরপুর মিষ্টান্ন ভাণ্ডারের বিরুদ্ধে বিএসটিআইয়ের সিএম লাইসেন্স ছাড়াই ফার্মানেন্টেড মিল্ক (দই) পণ্য বিক্রয়, বিতরণ, বাজারজাতের প্রমাণ পাওয়া যায়। পাশাপাশি অস্বাস্থ্যকর পরিবেশ দই ও মিষ্টান্ন খাবার তৈরি করে প্রতিষ্ঠান দুটি। এজন্য প্রত্যেক প্রতিষ্ঠানকে ২৫ হাজার টাকা করে মোট ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

এসআই/এসকেডি