ভিডিও কনফারেন্সে সচিব সভায় অংশ নেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বাংলাদেশ যেভাবে এগিয়ে যাচ্ছে ভবিষ্যতেও যেন এভাবে এগিয়ে যেতে পারে। সেভাবে আমাদের কার্যক্রম চালাতে হবে। তারই ভিত্তি আমরা তৈরি করেছি, সেটা ধরে সামনে এগিয়ে নিয়ে যেতে হবে।

বুধবার (১৮ আগস্ট) রাজধানীর শেরে বাংলা নগরের পরিকল্পনা বিভাগের এনইসি সম্মেলন কেন্দ্রে আয়োজিত সচিব সভায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সে অংশ নিয়ে তিনি এ কথা বলেন। এ সময় সরকারের উন্নয়ন পরিকল্পনাগুলো যথাযথভাবে বাস্তবায়ন করতে সংশ্লিষ্টদের নির্দেশ দেন প্রধানমন্ত্রী।

শেখ হাসিনা বলেন, আমাদের প্রেক্ষিত পরিকল্পনা বা ডেল্টা প্ল্যান, সেগুলো মাথায় রেখে উন্নয়ন পরিকল্পনা এবং সেগুলোর বাস্তবায়ন যেন যথাযথভাবে হয়। লাখো শহীদের রক্তের বিনিময়ে অর্জিত স্বাধীনতা যেন কোনোভাবে ব্যর্থ না হয়। বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাব।

তিনি বলেন, উন্নত সমৃদ্ধ দেশ হিসেবে ইতোমধ্যে আমরা উন্নয়নশীল দেশের মর্যাদা পেয়েছি। আমাদের ভবিষ্যতে আরও অনেক দূর যেতে হবে এবং সে পরিকল্পনা আমরা নিয়েছি।

প্রধানমন্ত্রী বলেন, আমাদের একটিই লক্ষ্য তৃণমূল পর্যায়ের মানুষগুলো যেন উন্নত জীবন পায়, দারিদ্র্যের হাত থেকে মুক্তি পায়, অন্ন-বস্ত্র, বাসস্থান, চিকিৎসার সুযোগ পায়।

শেখ হাসিনা বলেন, সেই কথা মাথায় রেখে আমাদের সব সিদ্ধান্ত নিতে হবে। আমাদের তো একটিই লক্ষ্য- জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের স্বাধীনতা দিয়ে গেছেন এবং বাংলাদেশটাকে তিনি উন্নত সমৃদ্ধ করতে চেয়েছিলেন, আমরা সেলক্ষ্য পূরণে কাজ করছি।

তিনি বলেন, আমি সরকারি কর্মকর্তা-কর্মচারীদের বেতন ও সুযোগ সুবিধা বাড়িয়েছি। এবার দেশের উন্নয়নে আপনাদের কাজ করতে হবে। বিশেষ করে কৃষির উন্নয়নে আরও জোর দিতে হবে। 

এ সময় ২০১৮ সালের নির্বাচনের আগে আওয়ামী লীগ থেকে যে নির্বাচনী ইশতেহার দেওয়া হয়েছিল, তা বাস্তবায়নে সরকারি কর্মকর্তা-কর্মচারীদের কাজ করার নির্দেশ দেন প্রধানমন্ত্রী।

এইউএ/এসআর/এসএসএইচ