উচ্ছেদ কাজে ব্যবহৃত একটি গাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে

চট্টগ্রামের কোতোয়ালি থানায় বিআরটিসি এলাকায় উচ্ছেদ অভিযান শেষে ফেরার পথে চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) উচ্ছেদ দলের ওপর হামলার ঘটনা ঘটেছে। 

বৃহস্পতিবার দুপুরে এ ঘটনা ঘটে। হামলায় করপোরেশনের পাঁচ কর্মী আহত হয়েছেন। ক্ষতিগ্রস্ত হয়েছে উচ্ছেদ কাজে ব্যবহৃত একটি গাড়ি। 

এ বিষয়ে চসিকের উপ-প্রধান পরিচ্ছন্নতা কর্মকর্তা মোরশেদুল আলম চৌধুরী ঢাকা পোস্টকে বলেন, সিটি করপোরেশনের ম্যাজিস্ট্রেট আজ চট্টগ্রামের কদমতলী থেকে বিআরটিসি এলাকা পর্যন্ত উচ্ছেদ অভিযান পরিচালনা করেছে। অবৈধ বেশ কিছু স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। অভিযান পরিচালনা শেষ করে ম্যাজিস্ট্রেট চলে যান। পরে পুলিশও চলে যায়।

সিটি করপোরেশনের কর্মীরাও গাড়ি নিয়ে ফিরছিলেন। তখনই পেছন থেকে উচ্ছেদ কাজে ব্যবহার করা গাড়ি, যন্ত্রপাতি এবং শ্রমিকদের ওপর হামলা করা হয়। বিআরটিসি এলাকার একটি গলি থেকে কিছু যুবক বের হয়ে হঠাৎ ইটপাটকেল মারে। এতে করপোরেশনের গাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে, পাঁচজন আহত হয়েছেন। গাড়িচালক মহিউদ্দিনকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানান তিনি।

কারা এ হামলা চালিয়েছেন, জানতে চাইলে তিনি বলেন, যারা উচ্ছেদ অভিযানে ক্ষতিগ্রস্ত হয়েছেন, তারাই হামলা করেছেন বলে আমরা মনে করছি।

মোরশেদুল আলম চৌধুরী বলেন, এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে মামলা করার জন্য মেয়র নির্দেশ দিয়েছেন। সিটি করপোরেশনের আইন কর্মকর্তার সঙ্গে কথা বলে মামলা দায়ের করা হবে।
 
কেএম/আরএইচ