ঢাকা-২ আসনের সংসদ সদস্য সাবেক খাদ্যমন্ত্রী আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট কামরুল ইসলাম বলেছেন, ১৫ আগস্ট, ৩ নভেম্বর ও ২১ আগস্টের হত্যাকাণ্ড একই সূত্রে গাঁথা। একই অপশক্তি এখনও শেখ হাসিনাকে হত্যা করার জন্য তাড়া করে ফিরছে, এরা এখনও ষড়যন্ত্রে লিপ্ত। এরা দেশের অগ্রগতিকে থামিয়ে দিতে চায়।

শনিবার (২৮ আগস্ট) দুপুরে কেরানীগঞ্জের ইস্পাহানি কলেজ প্রাঙ্গণে কেরানীগঞ্জ মডেল থানা আওয়ামী যুবলীগ আয়োজিত ১৫ আগস্ট জাতীয় শোক দিবস ও ২১ আগস্টের গ্রেনেড হামলায় নিহত শহীদদের স্মরণে আলোচনা সভা, দোয়া মাহফিল ও দুস্থদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিধির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি আরও বলেন, সম্প্রতি আফগানিস্তানে উগ্রপন্থী তালেবান ক্ষমতায় আসায় আমাদের দেশের একটি পক্ষ উৎফুল্ল। তারা মনে করছে তালেবানের মতো জঙ্গীগোষ্ঠীর মদদে তারা আবার ক্ষমতার মসনদে ফিরে আসবে। তাদের এ স্বপ্ন দিবাস্বপ্ন। বাংলাদেশে আর কোনোদিন জঙ্গীগোষ্ঠী মাথা চাড়া দিতে পারবে না। এই অপশক্তির বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে। এদেরকে রাজনীতি থেকে বিতাড়িত করতে হবে। এদের সঙ্গে কোনো আপোষ নয়।

রুহিতপুর ইউনিয়ন আওয়ামী যুবলীগের সভাপতি মনির হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন  কেরানীগঞ্জ মডেল থানা আওয়ামী লীগের আহ্বায়ক ইউসুফ আলী চৌধুরী সেলিম, যুগ্ম আহ্বায়ক শফিউল আজম খান বারকু ও আলতাফ হোসেন বিপ্লব।

এছাড়াও আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক সহিদুল হক চৌধুরী রাসেল, ঢাকা জেলা যুবলীগের সিনিয়র সহ-সভাপতি সালাহউদ্দিন দরানী, সাধারণ সম্পাদক মিজানুর রহমান, রুহিতপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সোলাইমান জামান, সাধারণ সম্পাদক সাইদ উদ্দিন সানজিব, দোহার উপজেলা যুবলীগের সভাপতি আলমাছ উদ্দিন, সাধারণ সম্পাদক রহমান আকন্দ, নবাবগঞ্জ উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক নূরে আলমসহ আওয়ামী লীগ, যুবলীগের নেতাকর্মীসহ গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন। 

ফারুক আহমেদ/ওএফ