রাজধানীর মোহাম্মদপুরে আবাসিক এলাকার একটি দোকানে গভীর রাত পর্যন্ত উচ্চ শব্দে গান বাজানো হতো। গভীর রাত পর্যন্ত চলত বখাটেদের আড্ডা। এতে আশপাশের বাসিন্দাদের নামাজ-প্রার্থনাসহ শিশুদের পড়াশোনার ক্ষতি হচ্ছিল। 

অনেকবার এলাকার গণ্যমান্যদের বলেও কোনো সমাধান পাওয়া যাচ্ছিল না। পরে পুলিশের ফেসবুক পেজে অভিযোগ করেন এক বাসিন্দা। অভিযোগ পেয়ে সেখানে গিয়ে মোহাম্মদপুর থানা পুলিশ সব বন্ধ করে দেয়। 

পুলিশ সদর দফতরের এআইজি (মি‌ডিয়া অ্যান্ড পাব‌লিক রি‌লেশন্স) মো. সো‌হেল রানা জানান, ঢাকার মোহাম্মদপুরের এক বাসিন্দা বাংলাদেশ পুলিশের মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স উইংকে জানান, তার বাসার সামনে একটি দোকান রয়েছে। সেখানে অনেক রাত পর্যন্ত উচ্চ শব্দে গান বাজানো হয়। অনেক রাত পর্যন্ত চলে বখাটেদের আড্ডা। এ কারণে তিনিসহ আশপাশের বাসিন্দাদের নামাজ ও প্রার্থনাসহ শিশুদের পড়াশোনা বাধাগ্রস্ত হয়। বিভিন্ন সময় তিনি এলাকার গণ্যমান্য ব্যক্তিদের বিষিয়টি জানিয়েছেন। তবে সমস্যার কোনো সমাধান হয়নি। উল্টো বখাটেরা তাদের শাসিয়েছে। তথ্যদাতা থানায় কোনো আনুষ্ঠা‌নিক অভিযোগ করতেও ইচ্ছুক নন ব‌লে জানান।

ওই বার্তা পেয়ে মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স উইং মোহাম্মদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল লতিফকে দ্রুত ব্যবস্থা নিতে নির্দেশনা দেয়। এর পরিপ্রেক্ষিতে সোমবার দিবাগত রাতেই মোহাম্মদপুর থানার ওসি তার একটি টিম পাঠিয়ে ঘটনার সত্যতা যাচাই করেন এবং দোকানে উচ্চ শব্দে গান বাজানো বন্ধ করেন। 

এছাড়া, পুলিশ দোকান মালিককে সতর্ক করে। ভবিষ্যতে উচ্চ শব্দে গান বাজানো কিংবা কোনো প্রকার পাবলিক বিড়ম্বনার অভিযোগ পেলে তার দোকান স্থায়ীভাবে বন্ধ করার উদ্যোগ নেওয়ার পাশাপাশি দোকান মালিকসহ সংশ্লিষ্টদের আইনের আওতায় আনা হবে হুঁশিয়ারি দেয় মোহাম্মদপুর থানা পুলিশ।

জেইউ/আরএইচ