শিল্পীর চোখে কক্সবাজার আন্তর্জাতিক বিমানবন্দর

কক্সবাজার বিমানবন্দরের রানওয়ে সম্প্রসারণকাজের জন্য পরামর্শক প্রতিষ্ঠান হিসেবে নিয়োগ পেয়েছে কোরিয়ার জয়েন্ট ভেঞ্চার কোম্পানি উজো ও সানজিন। পরামর্শক প্রতিষ্ঠান হিসেবে কোম্পানিটি নেবে ৪১ কোটি ৩০ লক্ষ ১৪ হাজার টাকা। 

বুধবার (৭ সেপ্টেম্বর) সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির ৩০তম সভায় পরামর্শক প্রতিষ্ঠান হিসেবে এ কোম্পানিকে অনুমোদন দেওয়া হয়। 

সভায় সভাপতিত্ব করেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। সভা শেষে মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব শামসুল আরেফিন সংবাদ সম্মেলনে এ তথ্য জানান। 

সংবাদ সম্মেলনে জানানো হয়, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রস্তাব অনুমোদন করে উজো ও সানজিনকে কক্সবাজার বিমানবন্দরের রানওয়ে সম্প্রসারণ কাজের জন্য পরামর্শক প্রতিষ্ঠান হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। এ কাজের জন্য ৪১ কোটি ৩০ লাখ ১৪ হাজার টাকা পাবে কোম্পানিটি। 

শিল্পীর চোখে- যেভাবে নির্মিত হবে কক্সবাজার বিমানবন্দরের বর্ধিত রানওয়ে

বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) মূল প্রকল্পটি বাস্তবায়ন করছে জানিয়ে মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব শামসুল আরেফিন বলেন, বেবিচকের দরপত্রের প্রেক্ষিতে ৪টি প্রতিষ্ঠানের কাছে প্রস্তাবনাপত্রের অনুরোধ (রিকোয়েস্ট ফর প্রপোজাল) ইস্যু করা হলে ৪টি প্রতিষ্ঠানই প্রস্তাব দাখিল করেছিল। তার মধ্যে ২টি প্রতিষ্ঠানের প্রস্তাব গ্রহণযোগ্য হয়। প্রস্তাব মূল্যায়ন কমিটি পরামর্শক প্রতিষ্ঠান হিসেবে জয়েন্ট ভেঞ্চার কোম্পানি উজো ও সানজিনকে চূড়ান্তভাবে নির্বাচন করেছেন। 

এসআর/এইচকে