মানুষকে টার্গেট করে তল্লাশির নামে আটক করত তারা। এরপর ডাকাতি করে তাদের সর্বস্ব লুটে নেওয়া হতো মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ পরিচয়ে। এই চক্রের চারজনকে গ্রেফতার করেছে ডিবি মতিঝিল বিভাগ।

বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) দুপুরে ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান ডিবির অতিরিক্ত কমিশনার এ কে এম হাফিজ আক্তার।

এর আগে বুধবার (৮ সেপ্টেম্বর) রাতে ঢাকার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করা হয়। গ্রেফতাররা হলেন- মামুন মন্ডল, মো. আলী, আহম্মেদ ও সুমন শেখ ওরফে আমির হোসেন।

গ্রেফতারের সময় তাদের কাছ থেকে একটি প্রাইভেটকার, একটি পিস্তল, এক রাউন্ড গুলি, একটি খেলনা পিস্তল, একটি ডিবির জ্যাকেট ও ১৫ হাজার টাকা উদ্ধার করা হয়।

ডিবি প্রধান হাফিজ বলেন, গত ২৯ আগস্ট মালিবাগ চৌধুরীপাড়া শহীদ বাকী রোডে ঢাকা ব্যাংক থেকে দুপুরে মোশারফ হোসেন নামে একজন ৫ লাখ টাকা তুলে বাসায় রওনা দেন। পথে একটি প্রাইভেটকার গতিরোধ করে তাকে জোরপূর্বক গাড়িতে তুলে নেয়। গাড়িতে তুলে অস্ত্রের ভয় দেখিয়ে ও মারধর করে তার কাছে থাকা ৫ লাখ টাকা ও মোবাইল ছিনিয়ে নেয়। 

ঘটনার দিন বিকেল ৪টার দিকে নারায়ণগঞ্জ সোনারগাঁও চৈতি গার্মেন্টসের পাশে ভিকটিমকে গাড়ি থেকে ধাক্কা দিয়ে ফেলে যায়। এ বিষয়ে ৩০ আগস্ট রামপুরা থানায় একটি মামলা দায়ের করেন ভুক্তভোগী। এ বিষয়ে ছায়া তদন্তের ধারাবাহিকতায় তথ্য-প্রযুক্তির সহায়তায় সংঘবদ্ধ চক্রের চার সদস্যকে গ্রেফতার করা হয়।

গ্রেফতাররা ঢাকা ও ঢাকার আশপাশের জেলার প্রাইভেটকারে করে ডিবি পুলিশ পরিচয়ে ডাকাতি করে আসছিল বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে।

এআর/জেডএস