সভাপতি মাসুদুর রহমান ও সাধারণ সম্পাদক শাহাদাৎ হোসেন

বিসিএস (প্রশাসন) ক্যাডারের ৩৭তম ব্যাচের কর্মকর্তাদের নিয়ে গঠিত বাংলাদেশ অ্যাডমিনিস্ট্রেটিভ সার্ভিস অ্যাসোসিয়েশনের প্রথম নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। 

অনলাইন ভোটিংয়ের মাধ্যমে এ নির্বাচনে মাসুদুর রহমান সভাপতি ও শাহাদাৎ হোসেন সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। রোববার সন্ধ্যায় সংগঠনের পক্ষ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। 

সহকারী কমিশনার মাসুদুর রহমান গাজীপুর জেলা প্রশাসকের কার্যালয়ে এবং সহকারী কমিশনার শাহাদাৎ হোসেন ময়মনসিংহ জেলা প্রশাসকের কার্যালয়ে কর্মরত।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, গত শুক্রবার ৩৭তম বিসিএস (প্রশাসন) ক্যাডার এসোসিয়েশনের এ নির্বাচন অনুষ্ঠিত হয়। পরে শনিবার রাত ১০টায় এক অনলাইন মিটিংয়ের মাধ্যমে নির্বাচিতদের কাছে দায়িত্ব হস্তান্তর করে নির্বাচন কমিশন।

আট সদস্যবিশিষ্ট নির্বাচন কমিশন পুরো নির্বাচন প্রক্রিয়ার সমন্বয় ও তদারকিতে ছিল। নির্বাচনে সভাপতি, সাধারণ সম্পাদক, যুগ্ম সাধারণ সম্পাদক, সাংগঠনিক সম্পাদক ও কোষাধ্যক্ষ এ পাঁচ পদে প্রার্থীরা প্রতিদ্বন্দ্বিতা করেন। 

যুগ্ম-সাধারণ সম্পাদক পদে সাতক্ষীরা জেলা প্রশাসকের কার্যালয়ে কর্মরত সহকারী কমিশনার মো. জুবায়ের হোসেন, সাংগঠনিক সম্পাদক পদে কিশোরগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ে কর্মরত সহকারী কমিশনার মাহামুদুল হাসান ও কোষাধ্যক্ষ পদে বান্দরবান জেলা প্রশাসকের কার্যালয়ে কর্মরত সহকারী কমিশনার সিমন সরকার নির্বাচিত হয়েছেন। 

নির্বাচিত কমিটি আগামী দুই বছরের জন্য দায়িত্ব পালন করবে। দ্রুততম সময়ের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি প্রকাশ করা হবে বলে সংগঠনের ওই সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

এআর/আরএইচ