চট্টগ্রামে জাল জন্ম সনদ তৈরির অভিযোগে জিয়া উদ্দিন (৩২) নামে একজনকে গ্রেফতার করেছে পুলিশ। মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) দুপুরে তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতার জিয়া উদ্দিন বায়েজিদ বোস্তামী থানার কুলগাঁও বেপারীপাড়া এলাকার মো. আবু তাহেরের ছেলে।

ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন বায়েজিদ বোস্তামী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. কামরুজ্জামান। তিনি বলেন,

চট্টগ্রাম নগরীর বায়েজিদ বোস্তামী থানার জালালাবাদ জেলা পরিষদ আবাসিক এলাকার বিপরীতে বখতিয়ার ট্রেডার্স নামে একটি দোকান থেকে স্থানীয় ২নং জালালাবাদের ওয়ার্ড কাউন্সিলর মো. সোহেদ ইকবাল জিয়া উদ্দিনকে আটক করে পুলিশে দিয়েছেন। তার বিরুদ্ধে ওয়ার্ড কাউন্সিলর কার্যালয়ের পক্ষ থেকে একটি  মামলা দায়ের করা হয়েছে । দোকানে তল্লাশি করে আমরা একটি ল্যাপটপ ও চসিকের কয়েকটি জাল জাতীয় সনদপত্র জব্দ করেছি। ওই ল্যাপটপ ব্যবহার করে জিয়া জাল সনদ তৈরি করতেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, ২ নং জালালাবাদ ওয়ার্ড কাউন্সিলর কার্যালয়ের কর্মকর্তারা জানতে পারেন, কাউন্সিলর সাহেদ ইকবাল বাবুর নামে ভুয়া জন্ম সনদ, চারিত্রিক সার্টিফিকেট ইত্যাদি তৈরি করে আসছেন বখতিয়ার ট্রেডার্সের মালিক জিয়া। ঘটনার সত্যতা যাচাইয়ের জন্য কাউন্সিলর মো. সাহেদ ইকবাল বাবু ওয়ার্ড কার্যালয়ের কর্মকর্তাদের আজ দোকানটিতে পাঠান। তখন তারা দোকানটিতে জাল জাতীয় পরিচয়পত্র, জন্ম সনদ, চারিত্রিক সার্টিফিকেট তৈরির সত্যতা পান। পরে তারা বিষয়টি পুলিশকে অবহিত করেন। পুলিশ অভিযান চালিয়ে জিয়াকে আটক করে। এ সময় জিয়ার দোকান থেকে জাল জাতীয় সনদপত্র, জাল সনদপত্র তৈরির সরঞ্জাম উদ্ধার করা হয়।

কেএম/এসকেডি