বর্তমান সময়ে ডেঙ্গুর প্রকোপ মোকাবিলায় সংশ্লিষ্টরা পুরোপুরি ব্যর্থ হয়েছেন বলে দাবি করেছে রোগী কল্যাণ সোসাইটি নামে একটি সংগঠন।

শুক্রবার (২৪ সেপ্টেম্বর) মালিবাগের একটি স্কুলে বাংলাদেশ রোগী কল্যাণ সোসাইটি আয়োজিত ডেঙ্গুর প্রকোপ মোকাবিলায় করণীয় শীর্ষক আলোচনা সভা ও বিনামূল্যে ওষুধ বিতরণ কর্মসূচিতে বক্তারা এ অভিযোগ করেন। 

বক্তরা বলেন, করোনাভাইরাস মহামারি আকার ধারণ করার পর দেশের স্বাস্থ্যখাত নিয়ে সাধারণ জনগণ থেকে শুরু করে রাজনীতিবিদদের মধ্যেও ব্যাপক সমালোচনা রয়েছে। দেশের স্বাস্থ্যখাত সব থেকে বেশি দুর্নীতিগ্রস্ত যা বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হয়েছে। ডেঙ্গুর প্রকোপ মোকাবিলায় সংশ্লিষ্টদের ভূমিকা এখন প্রশ্নবিদ্ধ এবং সক্ষমতা নিয়ে জনগণের সন্দেহ বাড়ছে। বিগত দিনে স্বাস্থ্য খাতের বিভিন্ন দুর্নীতি, অবহেলা মানুষকে চিন্তায় ফেলেছে। বিশেষ করে ঢাকার দুই সিটি করপোরেশনের কাউন্সিলররা তাদের দায়িত্ব পালনে পুরোপুরি ব্যর্থ।

আয়োজক সংগঠনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ডা. মাহতাব হোসাইন মাজেদের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সবুজ আন্দোলনের পরিচালনা পরিষদ চেয়ারম্যান বাপ্পি সরদার, রোগী কল্যাণ সোসাইটির উপদেষ্টা কবি অশোক কুমার ধর, অভিনেতা উদয় খান, ঢাকা অক্সফোর্ড ইন্টারন্যাশনাল স্কুলের চেয়ারম্যান এস এম আবু হানিফ প্রমুখ।

এএসএস/এসকেডি