ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম বলেছেন, বিশ্ববিদ্যালয়গুলোতে শিক্ষার গুণগত মান বজায় রাখার পাশাপাশি গবেষণা কার্যক্রমের ওপর গুরুত্ব দিতে হবে।

শনিবার প্রাইম এশিয়া ইউনিভার্সিটির ১৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

আতিকুল ইসলাম বলেন, চিন্তাচেতনা ও শিক্ষায় অগ্রগামী ছাত্ররাই দেশ ও জাতির সেরা সম্পদ। তাদের কৃতকর্মের সফলতার ওপরই জাতির ভবিষ্যৎ সমৃদ্ধি নির্ভরশীল। জ্ঞানার্জনের পাশাপাশি সমাজসেবামূলক দায়িত্ব পালন এবং দুর্যোগ-দুর্বিপাকে বিপন্ন মানুষের পাশে দাঁড়ানো ছাত্রদের দায়িত্ব ও কর্তব্য।

ডিএনসিসি মেয়র বলেন, শিক্ষার্থীদের সুস্বাস্থ্য রক্ষা করে শিক্ষা অর্জন করতে হবে এবং নিজের ও পরিবারের প্রতি দায়িত্ববান হতে হবে। সুস্থতার জন্য সবাই মিলে ‘দশটায় ১০ মিনিট প্রতি শনিবার, নিজ নিজ বাসাবাড়ি করি পরিষ্কার’ স্লোগানটি বাস্তবায়নের মাধ্যমে চলমান সামাজিক আন্দোলনকে সফল করা জরুরি।

আতিকুল ইসলাম বলেন, দখল ও দূষণসহ সকল অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ করতে হবে এবং সকলের সম্মিলিত প্রচেষ্টায় দখল ও দূষণমুক্ত সুস্থ, সচল ও আধুনিক ঢাকা গড়ে তুলতে হবে। বর্তমান কোভিড-১৯ পরিস্থিতিতে সকলকে সঠিকভাবে মাস্ক পরিধানসহ স্বাস্থ্য বিধিসমূহ যথাযথভাবে মেনে চলতে হবে।

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত ভাইস-চ্যান্সেলর প্রফেসর ডক্টর মেজবাহ কামালের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী আ. ক. ম. মোজাম্মেল হক, বাংলাদেশ ইউনিভার্সিটি অফ হেলথ সাইন্সের প্রতিষ্ঠাতা ভাইস চ্যান্সেলর প্রফেসর ডক্টর লিয়াকত আলী প্রমুখ।

এএসএস/আরএইচ