চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) ১৬ নম্বর চকবাজার ওয়ার্ডের উপ-নির্বাচনে কাউন্সিলর নির্বাচিত হয়েছেন কারাবন্দি যুবলীগ নেতা নুর মোস্তাফা টিনু। মিষ্টি কুমড়া প্রতীকে ৭৮৯ ভোট পেয়ে কাউন্সিলর নির্বাচিত হয়েছেন তিনি। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মো. আবদুর রউফ ব্যাডমিন্টন র‍্যাকেট প্রতীকে পেয়েছেন ৭৭৩ ভোট।

বৃহস্পতিবার (৭ অক্টোবর) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ইভিএমে এই নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। ভোট গণনা শেষে সন্ধ্যায় ফলাফল ঘোষণা করেন চট্টগ্রাম জেলার সিনিয়র নির্বাচন কর্মকর্তা ও উপ-নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. জাহাঙ্গীর হোসেন।

এই উপ-নির্বাচনে কাউন্সিলরের একটি পদে প্রতিদ্বন্দ্বিতা করেছেন ২১ জন প্রার্থী। এর মধ্যে নুর মোস্তফা টিনু ৭৮৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আবদুর রউফ পেয়েছেন ৭৭৩ ভোট।

চকবাজার ওয়ার্ডে মোট ভোটার সংখ্যা ৩২ হাজার ৪২ জন। এরমধ্যে নির্বাচনে ৬ হাজার ৯৩২ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন। ভোট প্রদানের শতকরা হার ২১ দশমিক ৩৯ শতাংশ।

উল্লেখ, গত ১৮ মার্চ চকবাজার ওয়ার্ডের সাতবারের কাউন্সিলর সাইয়েদ গোলাম হায়দার মিন্টুর মৃত্যুতে পদটি শূন্য হয়। এরপর নির্বাচন কমিশন উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করেন।

নির্বাচন সংশ্লিষ্টরা বলছেন, একদম ফ্রি অ্যান্ড ফেয়ার ভোট হয়েছে। কোথাও কোনো অভিযোগ পাওয়া যায়নি।

জানা গেছে, কাউন্সিলর নির্বাচিত হওয়া নুর মোস্তফা টিনুর বিরুদ্ধে অস্ত্র রাখাসহ বিভিন্ন অপরাধে তিনটি মামলা রয়েছে। বর্তমানে তিনি কারাগারে আছেন। কারাগার থেকেই কাউন্সিলর নির্বাচন করে জয় লাভ করেছেন তিনি।

কেএম/এমএইচএস