ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) এলাকায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ৬টি মামলা এবং ৪টি স্পট নিলামে ৬ লাখ ২৫ হাজার টাকা আদায় করা হয়েছে। শনিবার (৯ অক্টোবর) ডিএনসিসির বিভিন্ন এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে ১ নম্বর অঞ্চলে এডিস মশার লার্ভা পাওয়ায় নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জুলকার নায়ন পরিচালিত ভ্রাম্যমাণ আদালতে ১টি মামলায় ২০ হাজার টাকা জরিমানা এবং রাস্তা দখল করে রাখা নির্মাণ সামগ্রী ৪ হাজার ৫০০ টাকায় স্পট নিলাম করা হয়।

২ নম্বর অঞ্চলে এডিস মশার লার্ভা পাওয়ায় নির্বাহী ম্যাজিস্ট্রেট এএসএম সফিউল আজম পরিচালিত ভ্রাম্যমাণ আদালতে ১টি মামলায় ১০ হাজার টাকা জরিমানা, ৩ নম্বর অঞ্চলে মালিবাগ চৌধুরীপাড়ায় ১১৯৬ নম্বর অট্টালিকা হোমস নামে নির্মাণাধীন ভবনে এডিস মশার লার্ভা পাওয়ায় নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল বাকী পরিচালিত ভ্রাম্যমাণ আদালতে ভবনটির সাইট ইঞ্জিনিয়ার মো. ফরহাদ হোসেনকে ৩ লাখ টাকা জরিমানা অনাদায়ে ১ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়।

রাস্তা দখল করে একই ভবনের নির্মাণ সামগ্রী রাখায় মো. সুয়িন রেজাকে ২৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে ৭ দিনের দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান, রাস্তা দখল করে রাখা নির্মাণ সামগ্রী ২৫ হাজার টাকায় স্পট নিলাম করা হয়।

অন্যদিকে ৫ নম্বর অঞ্চলে এডিস মশার লার্ভা পাওয়ায় নির্বাহী ম্যাজিস্ট্রেট মোতাকাব্বীর আহমেদ পরিচালিত মোবাইল কোর্টে ২টি মামলায় ২ লাখ ৫০ হাজার টাকা এবং রাস্তা দখল করে রাখা নির্মাণ সামগ্রী ৩ লাখ ২৫ হাজার টাকায় স্পট নিলাম করা হয়। এভাবে মোট ৬টি মামলা এবং ৪টি স্পট নিলামে ৬ লাখ ৩৪ হাজার ৫০০ টাকা আদায় হয়।

এএসএস/এসকেডি