ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে সিসিটিভি মনিটরিং সিস্টেমে অপটিক্যাল ফাইবার কানেক্টিভিটি দেওয়ার লক্ষ্যে বাংলাদেশ পুলিশ ও বাংলাদেশ টেলিকমিউনিকেশন্স কোম্পানি লিমিটেডের (বিটিসিএল) মধ্যে সমঝোতা স্মারক সই হয়েছে।

বৃহস্পতিবার বিটিসিএলের প্রধান কার্যালয় টেলিযোগাযোগ ভবনের সম্মেলন কক্ষে এ সমঝোতা স্মারক সই হয়। বিটিসিএলের জেনারেল ম্যানেজার এক্সটারনাল অ্যাফেয়ার্স ড. মো. আনোয়ার হোসেন মাসুদ এবং অতিরিক্ত ডিআইজি (হাইওয়ে পুলিশ) মো. মিজানুর রহমান নিজ নিজ পক্ষে স্মারকে সই করেন।

অনুষ্ঠানে জানানো হয়, ‘হাইওয়ে পুলিশের সক্ষমতা বৃদ্ধি’ শীর্ষক প্রকল্পের আওতায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে সিসিটিভি মনিটরিং সিস্টেমে অপটিক্যাল ফাইবার কানেক্টিভিটি দিবে বিটিসিএল।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিটিসিএল এর ম্যানেজিং ডিরেক্টর ড. মো. রফিকুল মতিনসহ বিটিসিএলের ঊর্ধ্বতন কর্মকর্তা এবং হাইওয়ে পুলিশের কর্মকর্তারা।

সমঝোতা স্মারক সই অনুষ্ঠানের শেষ পর্যায়ে টেলিফোনে যুক্ত হন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার। এ সময় তিনি বিটিসিএল এবং বাংলাদেশ পুলিশকে অভিনন্দন জানান।

মোস্তাফা জব্বার বলেন, করোনাকালে বিটিসিএলের নেটওয়ার্ক যদি যথাযথভাবে কাজ না করতো, তাহলে আমাদের সংকটে পড়তে হতো। বিটিসিএল এখন আগের চেয়ে অনেক বেশী কাস্টমার-রেসপন্সিভ। 

একে/আরএইচ