বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় কর্তৃক বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠপুত্র শেখ রাসেলের ৫৭তম জন্মবার্ষিকী ও ‘শেখ রাসেল দিবস-২০২১’ উদযাপন করা হয়েছে।

সোমবার (১৮ অক্টোবর) বিকেলে সচিবালয়ে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সভাকক্ষে দিবসটির তাৎপর্য তুলে ধরে আলোচনা ও দোয়া অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় শেখ রাসেলের জীবন ও কর্ম এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পারিবারিক ও রাজনৈতিক জীবনাদর্শ তুলে ধরেন বক্তাগণ।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী বলেন, শহীদ শেখ রাসেল বেঁচে আছেন আমাদের হৃদয়ে, বেঁচে থাকবেন অনন্তকাল ধরে। ১৯৭৫ সালের ১৫ আগস্ট কিছু নরপশু বিশ্ব ইতিহাসের নির্মমতম হত্যাকাণ্ডের মাধ্যমে বঙ্গবন্ধুর রক্ত ও আদর্শকে মুছে ফেলতে চেয়েছিল। আজ বঙ্গবন্ধুকন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনা প্রতিষ্ঠিত হয়েছে। দেশ এগিয়ে যাচ্ছে উন্নয়নের মহাসড়কে। 

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মো. মোকাম্মেল হোসেনের সভাপতিত্বে আয়োজিত আলোচনা অনুষ্ঠানে মন্ত্রণালয়ের কর্মকর্তা এবং মন্ত্রণালয়ের অধীন বিভিন্ন দফতর/সংস্থার প্রধানসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, এবছরই প্রথমবারের মতো ‘শেখ রাসেল দীপ্ত জয়োল্লাস, অদম্য আত্মবিশ্বাস’ প্রতিপাদ্য নির্ধারণ করে জাতীয়ভাবে  শহীদ শেখ রাসেলের ৫৭তম জন্মবার্ষিকী ‘শেখ রাসেল দিবস’ হিসেবে উদযাপন করার সিদ্ধান্ত গ্রহণ করে সরকার।

এআর/এইচকে