ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম বলেছেন, স্বাধীনতাবিরোধী অপশক্তি ধর্মকে পুঁজি করে রাজনীতি করার অপচেষ্টায় লিপ্ত রয়েছে, এ বিষয়ে সবাইকে সতর্ক থাকতে হবে।

বৃহস্পতিবার (২১ অক্টোবর) রাতে রাজধানীর উত্তরা কমিউনিটি সেন্টারে আয়োজিত উত্তরা আর্টিস্ট অ্যাসোসিয়েশনের মাঝে প্রণোদনা প্রদান অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

আতিকুল ইসলাম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে মুক্তিযুদ্ধের স্বপক্ষের সব শক্তিকে ঐক্যবদ্ধভাবে দেশ ও জাতির কল্যাণে কাজ করতে হবে। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠা করতে হবে। অসাম্প্রদায়িক বাংলাদেশে ধর্ম-বর্ণ নির্বিশেষে সবাই মিলে ধর্ম ব্যবসায়ীদের প্রতিহত করতে হবে।

নগরপিতা হিসেবে নয়, নৈতিক দায়িত্ববোধ থেকে নগরবাসীর সেবক হিসেবেই কাজ করে যেতে চাই উল্লেখ করে ডিএনসিসি মেয়র উত্তরা আর্টিস্ট অ্যাসোসিয়েশনের মাঝে সাত লাখ টাকার চেক তুলে দেন।

ভালোবাসার এই প্রণোদনায় ডিএনসিসির মেয়র আতিকুল ইসলাম দুই লাখ টাকা, ১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর আফসার উদ্দিন এক লাখ টাকা, ১৭ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ইসহাক মিয়া এক লাখ টাকা, ৪৫ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর জয়নাল আবেদীন ৫০ হাজার টাকা, ৪৬ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর জাইদুল ইসলাম মোল্লা ৫০ হাজার টাকা, ৫০ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ডি এম শামীম ৫০ হাজার টাকা এবং ১, ১৭ ও ১৮ নম্বর ওয়ার্ডের সংরক্ষিত নারী কাউন্সিলর হাছিনা বারী চৌধুরী এক লাখ ৫০ হাজার টাকা প্রদান করেন।

এসময় অন্যান্যের মধ্যে ডিএনসিসির ঊর্ধ্বতন কর্মকর্তা এবং সংশ্লিষ্ট কাউন্সিলররা উপস্থিত ছিলেন।

এএসএস/ওএফ