রাজধানীর রামপুরা থানার বনশ্রী এলাকায় ব্যাংকার দম্পতির বাসা থেকে কোহিনূর আক্তার (১৬) নামে এক কিশোরীর ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

বৃহস্পতিবার (২১ অক্টোবর) বিকালে ৯৯৯ ফোন পেয়ে পুলিশ তার মরদেহ উদ্ধার করে। পরে ময়নাতদন্তের জন্য মরদেহটি রাত ৮ টায় ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) মর্গে পাঠায় পুলিশ।

বিষয়টি নিশ্চিত করে রামপুরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রফিকুল ইসলাম ঢাকা পোস্টকে বলেন, আমরা ৯৯৯ ফোন পেয়ে ব্যাংকার দম্পতির বাসা থেকে ঝুলন্ত অবস্থায় ওই গৃহকর্মীর মরদেহ উদ্ধার করি। 

তিনি আরও বলেন, শরীফুল আলম ওয়ান ব্যাংকের অফিসার এবং তার স্ত্রী মাহবুবা সুলতানা উত্তরা ব্যাংকের প্রিন্সিপাল অফিসার হিসেবে কর্মরত। জিজ্ঞাসাবাদে এই দম্পতি জানান, এই বাসায় দেড় মাস আগে কাজ করতে আসে ওই কিশোরী। এর আগেও সে এই বাসায় কাজ করেছিল। তাদের ৫ বছরের একটি সন্তানকে দেখাশোনা করার জন্য তাকে আনা হয়েছিল। তার বড় বোনও এ বাসায় আগে কাজ করতেন। তাদের বাসায় সিসি ক্যামেরা আছে কিন্তু কোনো স্টোরেজ নেই।

ওসি বলেন, এ ঘটনায় আমরা একটি অপমৃত্যু মামলা নিয়েছি। তদন্ত শুরু করেছি। তদন্তে কোনো অনিয়ম পাওয়া গেলে ব্যবস্থা নেওয়া হবে। ওই কিশোরীর বাবা আরেকটি বিয়ে করে আলাদা থাকেন। তার মা এবং বাবা দুজনকেই আমরা ফোনে বিষয়টি জানিয়েছি। কিন্তু তারা আসেননি।

ময়নাতদন্ত শেষে মরদেহ কার কাছে হস্তান্তর করবেন এমন প্রশ্নের জবাবে ওসি বলেন, মৃতের বাবা যেহেতু আসেননি তাই আপাতত ব্যাংকার দম্পতির কাছে মরদেহ হস্তান্তর করব। ওই কিশোরীর একটি বোনও আছে, তিনি উত্তরায় থাকেন তার সঙ্গেও আমরা যোগাযোগ করার চেষ্টা করছি। 

এমএসি/এসএএ/এসকেডি