রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতাল ও ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালে নতুন পরিচালক নিয়োগ দিয়েছে সরকার।

এর মধ্যে কুর্মিটোলা হাসপাতালে নিয়োগ পেয়েছেন ব্রিগেডিয়ার জেনারেল মো. ফজুলল কবীর। এছাড়া মমেক হাসপাতালের পরিচালকের দায়িত্ব দেওয়া হয়েছে ব্রিগেডিয়ার জেনারেল গোলাম কিবরিয়াকে।

বৃহস্পতিবার (২১ অক্টোবর) জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রেষণ-১ অধিশাখার উপসচিব মোহাম্মদ আবুল কালাম আজাদ স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এই তথ্য জানানো হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়, বাংলাদেশ সশস্ত্র বাহিনীর (সেনা বাহিনী) নিম্নবর্ণিত কর্মকর্তাগণকে বদলি পূর্বক নামের পাশে বর্ণিত পদে প্রেষণে নিয়োগ/প্রেষণ পদ থেকে প্রত্যাহার পূর্বক তাদের চাকরি সংশ্লিষ্ট বিভাগে ন্যস্ত করা হলো।

এতে বলা হয়, কুর্মিটোলা জেনারেল হাসপাতালের পরিচালক হিসেবে নিয়োগ পাওয়া ব্রিগেডিয়ার জেনারেল মো. ফজুলল কবীর হাসপাতালটির সাবেক পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল জামিল আহমদের স্থলাভিষিক্ত হলেন। জামিল আহমদকে সেনাবাহিনীতে ফিরিয়ে নিয়ে তার চাকরি ন্যস্ত করা হয়েছে সশস্ত্র বাহিনী বিভাগে। এদিকে ফজুলল কবীরকে ওই পদে নিয়োগ দিতে তাঁর চাকরি স্বাস্থ্যসেবা বিভাগে ন্যস্ত করা হয়েছে।

অন্যদিকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক হিসেবে নিয়োগ পাওয়া ব্রিগেডিয়ার জেনারেল গোলাম কিবরিয়ার চাকরি স্বাস্থ্য সেবা বিভাগে ন্যস্ত করা হয়।

রাষ্ট্রপতির আদেশক্রমে জনস্বার্থে জারি করা এ আদেশ অবিলম্বে কার্যকর হবে বলেও বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।

টিআই/এসকেডি