বাংলাদেশের সামগ্রিক অগ্রযাত্রাকে ব্যাহত করতেই সাম্প্রদায়িক হামলার ঘটনা ঘটানো হচ্ছে বলে মন্তব্য করেছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ।

তিনি বলেন, বাংলাদেশ যখন সামনের দিকে এগিয়ে যাচ্ছে, বিশ্বদরবারে উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে, স্বপ্নের পদ্মা সেতুর কাজ শেষের দিকে ঠিক তখনই দেশে পাকিস্তানের প্রেতাত্মা সাম্প্রদায়িক অপশক্তি মৌলবাদী গোষ্ঠী মাথাচাড়া দিয়ে উঠেছে।

শনিবার (২৩ অক্টোবর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের সি ব্লকের সামনে সম্প্রতি দেশের বিভিন্ন এলাকায় সনাতন ধর্মাবলম্বীদের উপাসনালয় ও ঘরবাড়িতে হামলা ভাঙচুর ও অগ্নিসংযোগের প্রতিবাদে এক মানববন্ধনে তিনি এ কথা বলেন।

শারফুদ্দিন আহমেদ বলেন, মৌলবাদীদের উদ্দেশ্য হলো দেশে অস্থিতিশীল পরিস্থিতির সৃষ্টি করে চলমান উন্নয়নকে বাধাগ্রস্ত করা। বাংলাদেশে অগ্রযাত্রাকে ব্যাহত করতেই সম্প্রতি দেশের বিভিন্ন স্থানে সাম্প্রদায়িক হামলার ঘটনা ঘটেছে।

তিনি আরো বলেন, এই অবস্থায় মহান মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী সবাইকে সতর্ক ও ঐক্যবদ্ধ থেকে যেকোনো মূল্যে সাম্প্রদায়িক অপশক্তিকে প্রতিহত করতে হবে। দেশবাসীকে ঐক্যবদ্ধ থেকে মহান মুক্তিযুদ্ধের চেতনার রক্ষক ও বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার প্রধান কারিগর প্রধানমন্ত্রী শেখ হাসিনা হাতকে আরো শক্তিশালী করতে হবে।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদের সভাপতিত্বে ও বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ডা. মো. হাবিবুর রহমান দুলালের পরিচালনায় অনুষ্ঠিত মানববন্ধন কর্মসূচিতে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ডা. একেএম মোশাররফ হোসেন, কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান, সাবেক উপ-উপাচার্য অধ্যাপক ডা. মো. শহীদুল্লাহ সিকদার, মেডিকেল টেকনোলজি অনুষদের ডিন অধ্যাপক ডা. দেবব্রত বনিক, সহকারী প্রক্টর সহযোগী অধ্যাপক ডা. মো. আরিফুল ইসলাম জোয়ারদার টিটো প্রমুখ।

টিআই/এইচকে