নারায়ণগঞ্জের ফতুল্লায় রড কারখানায় লোহা গলানোর ভাট্টি বিস্ফোরণে ৫ শ্রমিক দগ্ধ হয়েছেন। সোমবার (২৫ অক্টোবর) বেলা ১২টার দিকে ফতুল্লার পাগলায় একটি রড কারখানায় এ দুর্ঘটনা ঘটে।

বেলা দেড়টার দিকে তাদের শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়। দগ্ধ শ্রমিকরা হলেন : বিল্লাল হোসেন (৪০), আরিফ (৪৫), মোহাম্মদ  আলী (২৬), সোহেল (৪২) ও লিটন (৪৫)।

দগ্ধদের সহকর্মী রুবেল ঢাকা পোস্টকে, সকালে শ্রমিকরা কারখানার ভেতরে ভাট্টিতে লোহা গলানোর কাজ করছিলেন। হঠাৎ বিকট শব্দে লোহার ভাট্টি বিস্ফোরণ হয়। এতে গলিত লোহার তরল শ্রমিকদের শরীরে পড়লে দগ্ধ হন তারা। পরে তাদের উদ্ধার করে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়।

বিষয়টি নিশ্চিত করে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আবাসিক সার্জন ডা. এসএম আইউব হোসেন ঢাকা পোস্টকে বলেন, নারায়ণগঞ্জ থেকে তরল লোহা শরীরে পড়ে দগ্ধ পাঁচজনকে এখানে আনা হয়েছে। এদের মধ্যে বিল্লাল হোসেন ২০ শতাংশ, আরিফ ১১ শতাংশ, মোহাম্মদ আলী ৫২ শতাংশ, সোহেল ১৩ শতাংশ ও লিটন ১৪ শতাংশ দগ্ধ হয়েছেন। চারজনের জরুরি বিভাগে চিকিৎসা চলছে। এর মধ্যে মোহাম্মদ আলীকে পুরুষ হাই ডিপেন্ডেন্সি ইউনিটে (এইচডিইউ) ভর্তি করা হয়েছে।

এসএএ/এসকেডি