রাজধানীর তেজগাঁও ও শান্তিনগর এলাকায় পৃথক দুটি অভিযানে ২০ কেজি গাঁজাসহ ছয় মাদক কারবারিকে গ্রেফতার করা হয়েছে।

তেজগাঁও এলাকায় ডিএমপির ডিবি তেজগাঁও বিভাগের অভিযানে ১৬ কেজি গাঁজাসহ চার জন ও শান্তিনগর এলাকায় ডিবি উত্তরা বিভাগের অভিযানে চার কেজি গাঁজাসহ দুজনকে গ্রেফতার করা হয়।

তেজগাঁও শিল্পাঞ্চল থানাধীন দক্ষিণ বেগুনবাড়ি এলাকা থেকে গ্রেফতাররা হলেন- মো. সুমন মিয়া (২৬), সাগর চৌহান (২৯), মো. খোকন (২১) ও মো. রাসেল (২০)। শান্তিনগর থেকে গ্রেফতাররা হলেন- মো. জসিম মিয়া ও মো. শাকিল মিয়া।

শুক্রবার (২৯ অক্টোবর) ডিবি তেজগাঁওয়ের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মো. আনিচ উদ্দিন বলেন, বৃহস্পতিবার (২৮ অক্টোবর) দিবাগত রাতে আমরা গোপন খবর পাই কয়েকজন মাদক কারবারি দক্ষিণ বেগুনবাড়ি এলাকায় মাদক বিক্রির জন্য অবস্থান করছে। এ সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। এসময় তাদের কাছ থেকে ১৬ কেজি গাঁজা জব্দ করা হয়। এ ঘটনায় তেজগাঁও শিল্পাঞ্চল থানায় মামলা হয়েছে বলেও তিনি জানান।

অন্যদিকে রাজধানীর রমনা মডেল থানাধীন শান্তিনগর থেকে কাকরাইল সড়কের প্রাইম ব্যাংকের সামনে থেকে চার কেজি গাঁজাসহ গ্রেফতার দুই মাদক কারবারির বিষয়ে ডিবি উত্তরা বিভাগের সংঘবদ্ধ অপরাধ ও গাড়িচুরি প্রতিরোধ টিমের সহকারী পুলিশ কমিশনার হাবিবুর রহমান জানান, পল্টন ও মতিঝিল থানা এলাকায় মাদকবিরোধী অভিযান পরিচালনাকালে সংবাদ আসে শান্তিনগর থেকে কাকরাইল সড়কের প্রাইম ব্যাংকের আশপাশের এলাকায় মাদক কারবারিরা গাঁজা ক্রয়-বিক্রয় করার জন্য অবস্থান করছে। এমন তথ্যের ভিত্তিতে ওই এলাকায় অভিযান পরিচালনা করা হয়। ডিবি পুলিশের উপস্থিতি বুঝতে পেরে কয়েকজন পালানোর চেষ্টা করলে তাদের গ্রেফতার করা হয়। এসময় তাদের কাছ থেকে চার কেজি গাঁজা জব্দ করা হয়।

এ ঘটনায় রমনা মডেল থানায় মামলা করে গ্রেফতারদের আদালতে পাঠানো হয়েছে বলেও তিনি জানান।

এমএসি/এসএসএইচ