চট্টগ্রাম মেডিকেল কলেজে (চমেক) ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষের ঘটনায় আরেকটি মামলা হয়েছে। এ মামলায়ও ১৬ জনকে আসামি করা হয়েছে। এ ঘটনায় মোট তিনটি মামলা করা হলো।

বুধবার (৩ নভেম্বর) চকবাজার থানায় চমেকের ইন্টার্ন চিকিৎসক ইমন সিকদার বাদী হয়ে মামলাটি দায়ের করেন। বিষয়টি ঢাকা পোস্টকে নিশ্চিত করেছেন চকবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ ফেরদৌস জাহান। 

তিনি বলেন, চকবাজার থানায় এ পর্যন্ত দুটি মামলা করা হয়েছে। এই দুই মামলায় এখনো কেউ গ্রেফতার হয়নি। 

পুলিশ সূত্রে জানা গেছে, চমেক ছাত্রাবাসে মাহিন আহমদ, জুলকাফল মোহাম্মদ শোয়েব নামে দুজনকে মারধরের ঘটনায় মামলাটি দায়ের করা হয়েছে।

মামলার আসামিরা হলেন- আহসানুল কবির রুমন (২১), জাহিদুল ইসলাম জিসান (২২), ইমতিয়াজ উদ্দিন চৌধুরী (২১) মো. আনিস (২১), নাইদুল ইসলাম (২২), মো. ইফরাইন (২৩), মাহফুজুর রহমান (২৩), সাদ মোহাম্মদ গালিব (২১), মাহতাব উদ্দিন রাফি (২১), আসেফ বিন তাকি রিফাত (২৪) তৌহিদুল হাসান তন্বয় (২৩), আহমেদ ফয়সাল (২৪), পল্লব বিশ্বাস (২৩), আল আমিন ইসলাম শিমুল (২৫) ও  মিনহাজ আরমান শিক্ষা (২৫)। তারা সবাই চট্টগ্রাম মেডিকেল কলেজের বিভিন্ন বর্ষের শিক্ষার্থী।

জানা গেছে, মামলার বাদী ইমন সিকদার চমেক ক্যাম্পাসে মহিবুল হাসান চৌধুরীর অনুসারী হিসেবে পরিচিত। এছাড়া একই ঘটনায় মাহমুদুল হাসান নামে চমেকের এক ছাত্র ১৬ জনকে আসামি করে মামলা করেছেন। মাহমুদুল চমেক ক্যাম্পাসে আজম নাছিরের অনুসারী হিসেবে পরিচিত। এর আগে শনিবার দায়ের হওয়া মামলার বাদী ছিলেন পঞ্চম বর্ষের ছাত্র তৌফিকুর রহমান। তিনি মহিবুল হাসান চৌধুরীর অনুসারী।

গত শুক্রবার রাতে এবং শনিবার দিনের চমেক ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ হয়। এরপর চমেক অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়। শিক্ষার্থীদের দ্রুত হল ছাড়ার নির্দেশ দেওয়া হয়।

সংঘর্ষে আকিব নামে এক শিক্ষার্থী গুরুতর আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন। তার আহত হওয়ার ঘটনায় ১৬ জনকে আসামি করে পাঁচলাইশ থানায় মামলা দায়ের করেন কলেজের পঞ্চম বর্ষের ছাত্র তৌফিকুর রহমান। এই মামলায় দুই জনকে গ্রেফতার করা হযেছে। 

জানা গেছে, সংঘর্ষে জড়ানো একটি পক্ষ চট্টগ্রাম নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজম নাছির উদ্দিন এবং আরেকটি পক্ষ শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেলের অনুসারী হিসেবে নিজেদের পরিচয় দেন। আহত আকিব মহিবুল হাসান চৌধুরী নওফলের অনুসারী বলে জানা গেছে।  

কেএম/ওএফ