গতকাল ২ নভেম্বর যুক্তরাজ্যের লন্ডন সফরে গেছেন ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক (এমডি) প্রকৌশলী তাকসিম এ খান। আগামী ১১ নভেম্বর পর্যন্ত তিনি যুক্তরাজ্যে অবস্থান করবেন। তবে দেশের বাইরে থাকলেও এই ১০ দিন অনলাইনে ওয়াসার দাপ্তরিক দায়িত্ব পালন করবেন তিনি।

বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন ৪ নভেম্বর লন্ডনে এবং ৮ নভেম্বর ম্যানচেস্টারে দুই দিনব্যাপী ‘ইনভেস্টর সামিট অন বাংলাদেশ ইকোনোমি অ্যান্ড ইটস ক্যাপিটাল মার্কেটস ইন দ্যা ইউকে’ শীর্ষক অনুষ্ঠানের আয়োজন করেছে। এ দুই অনুষ্ঠানে অংশ নেবেন ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক।

এ বিষয়ে তাকসিম এ খান গত ২৮ অক্টোবর একটি অফিস আদেশ জারি করেন। ঢাকা ওয়াসা সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্রটি জানায়, জারি করা আদেশে প্রকৌশলী তাকসিম এ খান উল্লেখ করেন, “বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন কর্তৃক লন্ডনে ৪ নভেম্বর এবং ম্যানচেস্টারে ৮ নভেম্বর মোট দুই দিন মেয়াদে আয়োজিত ‘ইনভেস্টর সামিট অন বাংলাদেশ ইকোনোমি অ্যান্ড ইটস ক্যাপিটাল মার্কেটস ইন দ্যা ইউকে’ শীর্ষক অনুষ্ঠানে অংশগ্রহণের জন্য ২ নভেম্বর থেকে ১১ নভেম্বর পর্যন্ত আমি যুক্তরাজ্যে অবস্থান করব। যুক্তরাজ্যে অবস্থানকালীন সময় আমি নিজে যেকোনো পলিসি এবং অন্যান্য বিষয়ে ই-নোটিশ, ই-জিপি, ই-মেইল, ফেসটাইম, ভাইভার, হোয়াটস অ্যাপ এবং ভিডিও কনফারেন্সের মাধ্যমে ব্যবস্থাপনা পরিচালকের দায়িত্ব সম্পাদন করব। আমার যুক্তরাজ্যে অবস্থানকালীন সময়ে ঢাকা ওয়াসার স্ব স্ব উইং প্রধানগণ তাদের নিজ নিজ উইংয়ের রুটিন কার্যাদি সম্পাদন করবেন এবং সার্বক্ষণিক আমার সঙ্গে যোগাযোগ রাখবেন।“

অফিস আদেশে তিনি আরও উল্লেখ করেন, এ সময়ে কাজের সুষ্ঠু ধারাবাহিকতার স্বার্থে ওয়াসার পরিচালক (উন্নয়ন) প্রকৌশলী আবুল কাশেম ব্যবস্থাপনা পরিচালকের পক্ষে উপস্থিত থেকে বিভিন্ন সভায় তার (এমডির) প্রতিনিধিত্ব করবেন অথবা প্রতিনিধি নির্বাচন এবং দৈনন্দিন দাফতরিক কার্য সম্পাদন করবেন।

এর আগে চলতি বছরের ২৫ এপ্রিল থেকে ২৪ জুলাই পর্যন্ত তিন মাস (প্লাস ট্রানজিট) যুক্তরাষ্ট্রে অবস্থানকালে সেখান থেকেই ভার্চুয়ালি অফিস করেন ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী তাকসিম এ খান। এ সময় চিকিৎসা এবং যুক্তরাষ্ট্রে বসবাসরত পরিবারের সদস্যদের সঙ্গে মিলিত হওয়ার কারণ দেখিয়েছিলেন তিনি।

উল্লেখ্য, ২০০৯ সালে ঢাকা ওয়াসার এমডি হিসেবে নিয়োগ পান প্রকৌশলী তাকসিম এ খান। এরপর কয়েক ধাপে বাড়ানো হয় তার মেয়াদ।

এএসএস/এসকেডি