রাউজান গহিরা কামিল মাদরাসার অধ্যক্ষ আলহাজ ইব্রাহীম নঈমী

ঢাকা থেকে চট্টগ্রাম ফেরার পথে সুবর্ণ এক্সপ্রেস ট্রেনেই মৃত্যু হয়েছে রাউজান গহিরা কামিল মাদরাসার অধ্যক্ষ আলহাজ ইব্রাহীম নঈমীর (৫৯)।

বুধবার (১০ নভেম্বর) বিকেল সাড়ে ৪টায় ট্রেনে ওঠার পর কমলাপুর রেলস্টেশনেই তার মৃত্যু হয়। দারুল ইসলাম কামিল মাদ্রাসার অধ্যক্ষ রফিক আহমদ ওসমানী ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, আলীম পরীক্ষার্থীদের প্রবেশপত্র আনতে ইব্রাহীম নঈমী হুজুরসহ আমরা তিনজন মঙ্গলবার রাতে ঢাকা মাদরাসা শিক্ষা বোর্ডে যাই। শিক্ষা বোর্ডে আমাদের একটি মিটিংও ছিল। কাজ শেষে বুধবার বিকেল সাড়ে ৪টায় চট্টগ্রামে ফিরতে কমলাপুর রেলওয়ে স্টেশনে আসি। আসরের নামাজ শেষে জ বগিতে সিটে বসার কয়েক মিনিটের মধ্যে ইব্রাহীম নঈমী ঢলে পড়েন সিটে।

তৎক্ষণাৎ ট্রেনের দায়িত্বরত আরএনবি সদস্যদের সহায়তায় আমরা তাকে নিচে নামিয়ে আনি। সেখান থেকে তাকে ইসলামী ব্যাংক হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক হুজুরকে মৃত ঘোষণা করেন। ট্রেনেই হুজুর মারা গেছেন বলে ধারণা করছি।

তিন মাস পরই ইব্রাহীম নঈমীর অবসরে যাওয়ার কথা ছিল বলে তিনি বলেন।

রেলওয়ে নিরাপত্তা বাহিনীর কনস্টেবল আকরামুল ইসলাম রাকিব ঢাকা পোস্টকে বলেন, বুধবার সুবর্ণ এক্সপ্রেস ট্রেনে আমার ডিউটি ছিল। ট্রেন ছাড়ার কিছুক্ষণ আগে এ ঘটনা ঘটে।

বৃহস্পতিবার (১১ নভেম্বর) সকাল ১১টায় গহিরা কামিল মাদরাসা মাঠে আলহাজ ইব্রাহীম নঈমীর প্রথম জানাজা অনুষ্ঠিত হয়েছে। দুপুর ২টায় হাটহাজারী নোমানীয়া মাদরাসা মাঠে দ্বিতীয় জানাজা শেষে সেখানকার কবরস্থানে তাকে দাফন করা হবে। মৃত্যুকালে তিনি স্ত্রী, ৩ ছেলে ও ১ মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

কেএম/এমএইচএস