চট্টগ্রামে কলেজ শিক্ষার্থীদের করোনাভাইরাসের টিকাদান শুরু হয়েছে। মঙ্গলবার (১৬ নভেম্বর) সকালে প্রথম ধাপে এইচএসসি পরীক্ষার্থীদের ফাইজারের টিকার প্রথম ডোজ দেওয়া হয়েছে। সকাল ৯টা থেকে চট্টগ্রাম কলেজ, সরকারি মহিলা কলেজ ও বাংলাদেশ মহিলা সমিতি বালিকা উচ্চবিদ্যালয় ও কলেজের (বাওয়া) শিক্ষার্থীদের প্রথম ধাপের টিকাদান শুরু হয়।

শিক্ষার্থীদের চট্টগ্রাম গ্রামার স্কুলের (সিজিএস) চট্টেশ্বরী রোডের ক্যাম্পাস, লালখান বাজারের মরিস ব্রাউন ইন্টারন্যাশনাল স্কুল ও আকবরশাহ এলাকার মীর্জা ইস্পাহানি স্কুল কেন্দ্রে টিকা দেওয়া হচ্ছে।

সকাল ৯টা থেকে টিকাপ্রত্যাশী শিক্ষার্থীরা নির্ধারিত তিনটি কেন্দ্রে ভিড় করেন। চট্টগ্রাম কলেজের শিক্ষার্থী হাসিবুল ইসলাম টিকা নিয়ে বলেন, টিকা নিয়ে কোনো সমস্যা হচ্ছে না। এখন নিজেকে নিরাপদ মনে হচ্ছে।

আছিয়া আক্তার নামের এক শিক্ষার্থী বলেন, টিকা পেয়ে খুশি লাগছে। সামনে এইচএসসি পরীক্ষা। তাই টিকাটি খুব দরকার ছিল।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. ইলিয়াস চৌধুরী ঢাকা পোস্টকে বলেন, আজ থেকে এইচএসসি পরীক্ষার্থীদের টিকাদান শুরু হয়েছে। পর্যায়ক্রমে সব পরীক্ষার্থীকে টিকার আওতায় আনা হবে।

প্রাথমিকভাবে আজ চট্টগ্রাম কলেজ, সরকারি মহিলা কলেজ ও বাংলাদেশ মহিলা সমিতি বালিকা উচ্চবিদ্যালয় ও কলেজের (বাওয়া) ১ হাজার ৯৫৫ জন শিক্ষার্থীকে টিকা দেওয়া হচ্ছে।

কেএম/এসএসএইচ