ইনসেটে মতিয়া চৌধুরী

খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সংসদ সদস্য মতিয়া চৌধুরী বলেছেন, বাংলাদেশের কিছুই তাদের পছন্দ হয় না। এজন্য বারবার বিদেশে নেওয়ার কথা বলে।

বৃহস্পতিবার একাদশ জাতীয় সংসদের পঞ্চদশ অধিবেশনে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে জাতীয় সংসদে বিশেষ আলোচনায় অংশ নিয়ে তিনি এ কথা বলেন। 

বিএনপির সাংসদ হারুনুর রশীদের দেওয়া বক্তব্যের প্রসঙ্গ টেনে মতিয়া চৌধুরী বলেন, তিনি (হারুন) তো কোনোদিন কমিউনিটি ক্লিনিকে গিয়ে দেখেননি, সেখানে ২১ ধরনের ওষুধ আছে। 

এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা মতিয়াকে সংশোধনী দিয়ে বলেন, ‘৩০ ধরনের ওষুধ পাওয়া যায়’। তখন মতিয়া চৌধুরী বলেন, আমি ২১ পর্যন্ত দেখেছি। দিন দিন ওষুধের ভ্যারাইটি বাড়ছে। কমিউনিটি ক্লিনিকে তো উনি যান না। উনার উন্নত জায়গায়… উনার নেত্রীর এভারকেয়ার হাসপাতালে কুলাচ্ছে না। বিদেশে যেতে হবে। না হলে চিকিৎসা মনমতো হচ্ছে না। পরিষ্কার বলতে হয়, বাংলাদেশের কিছুই তাদের পছন্দ হয় না।  

তিনি বলেন, খালেদা জিয়া স্কাইপে তার পুত্রধনের সঙ্গে কথা বলেন। এই যে সংযোগ, দণ্ডিত অপরাধীর সঙ্গে সংযোগ করছেন, এটা কে দিয়েছেন? প্রধানমন্ত্রী শেখ হাসিনা দিয়েছেন। চাইলে সংযোগ বন্ধ করে দেওয়া যেত। কিন্তু মানবতার মা শেখ হাসিনা তা করেননি।

এইউএ/আরএইচ/জেএস