রাজধানীর মতিঝিলে অভিযান চালিয়ে অস্ত্র-গুলি ও ফেন্সিডিলসহ দুজন মাদক কারবারিকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা লালবাগ বিভাগ। তারা হলেন- কাজী নাসিম আহম্মেদ ওরফে পলাশ ও আজিজুল ইসলাম ওরফে সজল।

বুধবার (১ ডিসেম্বর) রাতে মতিঝিল থানার ফকিরাপুল ডিআইটি এক্সটেনশন রোড থেকে তাদের গ্রেফতার করে লালবাগ ডিবির অস্ত্র উদ্ধার ও মাদক নিয়ন্ত্রণ টিম।

তাদের গ্রেফতার দেখিয়ে রিমান্ড আবেদনসহ বৃহস্পতিবার (২ ডিসেম্বর) বিকেলে সোপর্দ করা হলে দুদিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

ডিবি পুলিশ বলছে, গ্রেফতার দুজনের কারো অস্ত্র ব্যবহারের বৈধতা লাইসেন্স নেই। তারা অবৈধভাবে অস্ত্র ব্যবহারে মাদকের কারবার করে আসছিল। 

এ ব্যাপারে গোয়েন্দা লালবাগ বিভাগের সহকারী পুলিশ কমিশনার মো. ফজলুর রহমান ঢাকা পোস্টকে বলেন, কতিপয় মাদক কারবারি ফেন্সিডিল ক্রয় বিক্রয় এবং অস্ত্র-গুলিসহ অবস্থান করছে এমন তথ্য জানতে পেরে অভিযান চালিয়ে পলাশ ও সজলকে গ্রেফতার করা হয়।

এ সময় তাদের হেফাজত হতে ৩০ বোতল ফেন্সিডিল, একটি পিস্তল, একটি ম্যাগাজিন, দুই রাউন্ড গুলি ও ফেন্সিডিল বহন কাজে ব্যবহৃত মোটরসাইকেল জব্দ করা হয়।

গ্রেফতাররা উদ্ধার করা পিস্তল ও গুলির বৈধতা সম্পর্কে কোনো লাইসেন্স বা কোনো ধরনের কাগজপত্র দেখাতে পারেননি। তাদের বিরুদ্ধে মতিঝিল থানায় পৃথক মামলা হয়েছে। একই ঘটনায় বিশদ জিজ্ঞাসাবাদের জন্য আদালত দুদিনের রিমান্ড মঞ্জুর করেছে। 

জেইউ/ওএফ