সিরাজগঞ্জে নিজের কাছে হেরোইন রাখা ও বিক্রির দায়ে ইকতিয়ার (৩১) নামে এক যুবককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে ২০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও এক বছরের বিনাশ্রম কারাদণ্ডাদেশ দেওয়া হয়েছে।

মঙ্গলবার (৩০ নভেম্বর) দুপুরে সিরাজগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের বিচারক ফজলে খোদা মো. নাজির এই রায় প্রদান করেন। বিষয়টি নিশ্চিত করেছেন জেলা ও দায়রা জজ আদালতের স্টেনোগ্রাফার রাশেদুল ইসলাম। 

দণ্ডপ্রাপ্ত ইকতিয়ার সিরাজগঞ্জ পৌর এলাকার শাহেদ নগর বেপারীপাড়া মহল্লার আজাদ ব্যাপারীর ছেলে। 

মামলার অভিযোগ সূত্রে জানা যায়, ২০২০ সালের ১৪ এপ্রিল করোনা ভাইরাস প্রতিরোধকল্পে সচেতনতামূলক ডিউটিকালে গোপন সংবাদে পুলিশ জানতে পারে পৌর এলাকার শাহেদ নগর বেপারীপাড়া মহল্লার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে মাদক বেচাকেনা হচ্ছে। এমন সংবাদের ভিত্তিতে পুলিশ সেখানে অভিযান চালায়। এ সময় মাদক ব্যবসায়ী ইকতিয়ার পালানোর চেষ্টা করলে পুলিশ তাকে ধাওয়া দিয়ে আটক করে। পরে তল্লাশী চালিয়ে তার কাছ থেকে ৫০ গ্রাম হেরোইন উদ্ধার করা হয়। 

এ ঘটনায় সিরাজগঞ্জ সদর থানার এসআই আবু জাফর বাদী হয়ে মাদক নিয়ন্ত্রণ আইনে একটি মামলা করেন। মামলায় ৯ জন স্বাক্ষীর স্বাক্ষ্যগ্রহণ শেষে অভিযোগ প্রমাণিত হওয়ায় আদালত আজ ইকতিয়ারকে এই যাবজ্জীবন কারাদণ্ড প্রদান করেন।

শুভ কুমার ঘোষ/আরআই