মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ও আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শহীদ শেখ ফজলুল হক মনির ৮৩তম জন্মদিনে তার রুহের মাগফেরাত কামনায় কোরআন খতম, বিশেষ দোয়ার আয়োজন করেছে ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগ। এ সময় মাদরাসার শিক্ষার্থীদের মাঝে উন্নত খাবারও বিতরণ করা হয়েছে।

শনিবার (৪ ডিসেম্বর) দক্ষিণ যুবলীগের সাংগঠনিক সম্পাদক গাজী সারোয়ার হোসেন বাবুর উদ্যোগে পূর্ব গোড়ান দারুল উলুম মাদরাসায় বাদ ফজর এ আয়োজন করা হয়।

দোয়া ও মোনাজাত পরিচালনা করেন মাদরাসার প্রিন্সিপাল মাওলানা মোহাম্মদ আক্তার হোসেন। এর আগে মাদরাসায় অধ্যয়নরত কোরআনে হাফেজরা পবিত্র কোরআনের খতম করেন।

এ উপলক্ষে মাদরাসায় থাকা ২০০ শতাধিক শিক্ষার্থীর জন্য ৩ বেলা উন্নত খাবারের ব্যবস্থা করা হয়।

দোয়া-মুনাজাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশের সুস্বাস্থ্য -দীর্ঘায়ু কামনা করা হয়। পাশাপাশি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৫ আগস্টের সব শহিদদের আত্মার মাগফেরাত কামনা করা হয়।

দোয়া ও মুনাজাতের আগে গাজী সারোয়ার হোসেন বাবু বলেন, শেখ ফজলুল হক মনি বাংলার অন্যতম চিন্তানায়ক ছিলেন। মহান মুক্তিযুদ্ধে তার অবদান অনন্য। মুজিব বাহিনীর অধিনায়ক ছিলেন তিনি। যুব সমাজকে আলোর পথে ফেরাতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্দেশ যুবলীগের প্রতিষ্ঠা করেন। তিনি রাজনীতির পাশাপাশি সাংবাদিকতায়ও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন।

এইউএ/এমএইচএস