রাজধানীর সবুজবাগের দক্ষিণ মাদারটেকে পরীক্ষার ফল খারাপ হওয়ায় মো. শাহরিয়ার (১৬) নামে দশম শ্রেণির এক ছাত্র আত্মহত্যা করেছে। শনিবার (৪ ডিসেম্বর) রাত ৯টায় এ ঘটনা ঘটে।

রাতেই তাকে উদ্ধার করে মুগদা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। পুলিশ ময়নাতদন্তের জন্য মরদেহ রোববার (৫ ডিসেম্বর) দুপুরে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) মর্গে পাঠায়।

নিহতের চাচা আজিজুল হক ঢাকা পোস্টকে বলেন, শাহরিয়ার রেলওয়ে সরকারি উচ্চ বিদ্যালয়ে বাণিজ্য বিভাগের দশম শ্রেণির ছাত্র ছিল। আগে লেখাপড়ায় অনেক ভালো ছিল। করোনার কারণে লেখাপড়া ভালোভাবে করতে পারেনি।সে জন্য তার কয়েকটা পরীক্ষার ফল খারাপ হয়েছে। ২০২২ সালে সে এসএসসি পরীক্ষা দেবে। এসব নিয়ে হতাশায় গতকাল রাতে নিজ কক্ষে আত্মহত্যা করে সে। 

তিনি আরও বলেন, দুই ভাই এক বোনের মধ্যে সে ছিল সবার বড়। তার বাবা মো. শিমুল ইলেকট্রিকের কাজ করেন।

এ বিষয়ে সবুজবাগ থানার উপ-পরিদর্শক (এসআই) বিমল চন্দ্র পাইন ঢাকা পোস্টকে বলেন, খবর পেয়ে মুগদা হাসপাতাল থেকে তার সুরতহাল প্রতিবেদন তৈরি করে মরদেহ ময়নাতদন্তের জন্য ঢামেক মর্গে পাঠানো হয়। পরিবারের সঙ্গে কথা বলে জানা যায়, প্রি-টেস্ট পরীক্ষায় কয়েকটি বিষয়ে তার ফল খারাপ হয়। এ হতাশা থেকে সে আত্মহত্যা করতে পারে। 

এসএএ/এসকেডি