ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) আয়োজনে আগামী ২৪ ডিসেম্বর আর্মি স্টেডিয়ামে মেয়রস কাপ টুর্নামেন্টের উদ্বোধন হতে যাচ্ছে।

ফুটবল ও ক্রিকেট দুটি ইভেন্টের জন্য ডিএনসিসির ৫৪টি ওয়ার্ডের ৫৪ জন সাধারণ কাউন্সিলরের তত্ত্বাবধানে গঠিত ৫৪টি পৃথক দলকে ১৮টি গ্রুপে এবং ভলিবলের জন্য সরক্ষিত ১৮ জন নারী কাউন্সিলরের তত্ত্বাবধানে গঠিত ১৮টি দলকে ৩টি গ্রুপে বিভক্ত করা হয়েছে।

এ বিষয়ে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম বলেছেন, যুবসমাজকে মাদকসহ সব ধরনের অন্যায় থেকে দূরে রাখতে ডিএনসিসি মেয়রস কাপ-২০২১ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

রোববার (৫ ডিসেম্বর) গুলশানের নগর ভবনের হলরুমে আয়োজিত ডিএনসিসি মেয়রস কাপ-২০২১ এর ফিক্সচার অনুষ্ঠানে তিনি একথা বলেন।

আতিকুল ইসলাম বলেন, ফুটবল, ভলিবল ও ক্রিকেট এই তিনটি ইভেন্ট নিয়ে আয়োজিত টুর্নামেন্টটির মূল প্রতিপাদ্য নির্ধারণ করা হয়েছে 'খেলাধুলায় ব্যস্ত থাকি, মাদককে দূরে রাখি', যা সময়োপযোগী ও অত্যন্ত তাৎপর্যপূর্ণ। খেলাধুলার মূল কথা হলো প্রতিযোগিতামূলক মনোভাব সৃষ্টি করা। প্রতিযোগিতামূলক মনোভাব খেলোয়াড়দের মধ্যে শৃঙ্খলাবোধ, অধ্যবসায়, দায়িত্ববোধ, কর্তব্যপরায়ণতা ও পেশাদারিত্বের সৃষ্টি করে।

উপস্থিত সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ডিএনসিসির স্থানীয় কাউন্সিলরসহ সংশ্লিষ্ট সব কর্মকর্তা-কর্মচারীকে চলমান মশক নিধনসহ পরিষ্কার-পরিচ্ছন্নতা কার্যক্রম যথাযথভাবে পরিচালনা করতে হবে। সবাই মিলে সবার ঢাকাকে দখল ও দূষণমুক্ত করে সুস্থ, সচল ও আধুনিক ঢাকায় রূপান্তরিত করতে হবে।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা সেলিম রেজার সভাপতিত্বে ফিক্সচার অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক খালেদ মাসুদ পাইলট, ডিএনসিসির সংশ্লিষ্ট কর্মকর্তা এবং সাধারণ ও সংরক্ষিত নারী কাউন্সিলররা উপস্থিত ছিলেন।

এএসএস/জেডএস