মহাখালী ডিওএইচএস এলাকায় বেসরকারি প্রতিষ্ঠান হুয়া থাই সিরামিক ইন্ডাস্ট্রিজের কার্যালয়ের ভল্ট ভেঙে ৩৫ লাখ ৭০ হাজার টাকা চুরির ঘটনায় অভিযুক্ত চোরকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। গ্রেফতারের নাম রাসেল সরকার। তার বাড়ি গাইবান্ধায়।

গোপন সংবাদের ভিত্তিতে বুধবার (৮ ডিসেম্বর) রাতে গাইবান্ধার সুন্দরগঞ্জ থানাধীন বামনডাঙ্গা এলাকা থেকে তাকে গ্রেফতার করে মিরপুর বিভাগ পুলিশের কাফরুল থানার একটি দল।

বৃহস্পতিবার কাফরুল থানার ওসি হাফিজুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি ঢাকা পোস্টকে বলেন, ৬ ডিসেম্বর হুয়া থাই সিরামিক ইন্ডাস্ট্রিজের কার্যালয়ের ভোল্ট ভেঙে ৩৫ লাখ ৭০ হাজার টাকা চুরির ঘটনা ঘটে।

ঘটনার পর ওইদিন রাতেই কাফরুল থানায় একটি মামলা করে কোম্পানির মালিকপক্ষ। পরে সিসিটিভি ক্যামেরার ফুটেজ সংগ্রহ ও তথ্যপ্রযুক্তিগত সহায়তায় চোরকে শনাক্ত করা হয়। সর্বশেষ গতরাতে তাকে গাইবান্ধা থেকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারের বিষয়ে ওসি হাফিজুর রহমান বলেন, ১৩ বছর ওই প্রতিষ্ঠানে চাকরি করেছেন। কিছুদিন আগে কিছু অনিয়ম ও প্রাতিষ্ঠানিক শৃঙ্খলা ভাঙায় তিনি চাকরিচ্যুত হোন। এরপর কৌশলে হুয়া থাই সিরামিক ইন্ডাস্ট্রিজের কার্যালয়ে ঢুকে ভল্ট ভেঙে ৩৫ লাখ ৭০ হাজার টাকা চুরি করেন।

মামলার এজাহার অনুযায়ী চুরি যাওয়া ৩৫ লাখ ৭০ হাজার টাকার মধ্যে গ্রেফতার রাসেলের কাছ থেকে ৩১ লাখ ৫০ হাজার উদ্ধার করা হয়েছে। তিনি বাকি টাকা খরচ করেছেন। ওই টাকা দিয়ে ঋণ শোধ করেছেন বলে জানিয়েছেন। তাকে আজ আদালতে নেওয়া হবে। পরে চুরির বিষয়ে জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ড আবেদন করা হবে।

জেইউ/এমএইচএস