পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, দেশের সার্বিক উন্নয়নে নারীদের আত্মনির্ভরশীল করতে সরকার নানামুখী পদক্ষেপ গ্রহণ করেছে।

শ‌নিবার (১১ ডি‌সেম্বর) রাজধানীর আগারগাঁওয়ে বাংলাদেশ ফিল্ম আর্কাইভ অডিটরিয়ামে ফিল্ম ফর পিস ফাউন্ডেশনের উদ্যোগে ‘দি ইন্সপায়ারিং উইমেন এওয়ার্ড- ২০২১’ প্রদান অনুষ্ঠানে এ কথা ব‌লেন তি‌নি।

ড. মো‌মেন ব‌লেন, নারীদের শিক্ষিত ও দক্ষ মানবসম্পদ হিসেবে গড়ে তুলতে বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে। নারীদের কর্মসংস্থান এবং আত্মনির্ভরশীল করতে সরকার বিশেষ সুযোগ-সুবিধার ব্যবস্থা করেছে। বিশেষ করে নারীদের সৃষ্টিশীল উদ্যোগের সফল বাস্তবায়নে সহায়তা দিতে সরকার নামমাত্র সুদে নারী উদ্যোক্তাদের ঋণ প্রদান করছে।

অনুষ্ঠানে বিভিন্ন ক্ষেত্রে নারীদের জন্য প্রেরণাদায়ক অবদানের স্বীকৃতিস্বরূপ ১০ নারীকে সম্মাননা পুরস্কার প্রদান করা হয়।

অনুষ্ঠানে ফিল্ম ফর পিস ফাউন্ডেশনের অ্যাডভাইজর মানবাধিকার কর্মী শিপা হাফিজা, বাংলাদেশ ফিল্ম আর্কাইভের মহাপরিচালক মো. নিজামূল কবীর, অভিনেত্রী, চলচ্চিত্র নির্মাতা ও ফিল্ম ফর পিসের পরিচালক রোকেয়া প্রাচী, ইউএনডিপি বাংলাদেশের প্রজেক্ট ম্যানেজার রব স্টোলম্যান, মানুষের জন্য ফাউন্ডেশনের পরিচালক জোবায়ের আলী এবং ফিল্ম ফর পিসের নির্বাহী পরিচালক পারভেজ সিদ্দিকী উপস্থিত ছিলেন।

এনআই/এসকেডি