পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান / ফাইল ছবি

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, ঘরে বসে থাকলে চলবে না, দেশের উন্নয়নে কাজ করে যেতে হবে। আমাদের দেশে গবেষণা কম হয়। এজন্য আরও বেশি বেশি গবেষণায় মনোযোগ দিতে হবে। 

বৃহস্পতিবার রাজধানীর রমনায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে ‘বাংলাদেশের টেক্সটাইল ও আরএমজি সেক্টর : সুবিধা, চ্যালেঞ্জ এবং সুপারিশ’ শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।  
 
মন্ত্রী বলেন, টেক্সটাইল নিয়ে আমাদের কাজ করতে হবে। আমাদের জায়গা আছে, বড় বড় অবকাঠামো আছে। টেক্সটাইল নিয়ে কাজ করলে দেশ আরও এগিয়ে যাবে। যথাসময়ে নজরে দিলে সব হয়ে যাবে।

তিনি বলেন, বর্তমানে দেশের কল্যাণে অপূর্ণ কাজগুলো সচেতনভাবে সৎভাবে পূর্ণ মাত্রায় করতে হবে। সৎভাবে কাজ করা আমাদের নৈতিক এবং আইনি দায়িত্ব। 

তিনি আরও বলেন, গ্লোবাল যে সমাজ আছে সেখানে আমাদের অবস্থান কোথায়? কী কী দুর্বলতা কোথায়, তা বের করতে হবে। দুর্বলতাগুলো বের করতে পারলে টেক্সটাইল খাত আরও এগিয়ে যাবে। এ খাতের প্রকল্পগুলো আমার হাতে পড়লে আমি যথাস্থানে উপস্থাপন করতে পারব। তবে অনুমোদন দেবেন প্রধানমন্ত্রী। তিনি সবকিছুই উদারভাবে দেখেন।  

সেমিনারে আরও উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক ও ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন বাংলাদেশের সাবেক সভাপতি ইঞ্জিনিয়ার মো. আবদুস সবুর, বিজিএমইএ ইউনিভার্সিটি অব ফ্যাশন অ্যান্ড টেকনোলজির (বিইউএফটি) ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. ইঞ্জিনিয়ার আয়ুব নবী খান, সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মো. মোজাফফর হোসেন প্রমুখ।

এসআ/আরএইচ