ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের নতুন নিয়োগ পাওয়া সিনিয়র স্টাফ নার্সদের যোগদান পরবর্তী সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (১৩ ডিসেম্বর) দুপুরে ঢামেক হাসপাতাল ২ এর এস জি এম চৌধুরী সেমিনার হলে তাদের সংবর্ধনা দেওয়া হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ঢামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. নাজমুল হক নতুন নিয়োগ পাওয়া নার্সদের উদ্দেশ্যে তিনি বলেন, স্বাস্থ্য সেবা কার্যক্রমকে আরও জনবান্ধব করার জন্য এ সরকারের আমলে এখন পর্যন্ত প্রায় ৩৩০০০ হাজার নার্স নিয়োগ দেওয়া হয়েছে। এ জন্য আমি প্রথমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং স্বাস্থ্যমন্ত্রীকে ধন্যবাদ জানাই। গতকাল একসাতে বিভিন্ন হাসপাতাল ও স্বাস্থ্য প্রতিষ্ঠানে ৮১২৮ নার্স যোগদান করেন। তাদের মধ্যে আমাদের হাসপাতালে যে ৩০৩ জন নার্স যোগদান করেছেন তারা রোগীর সেবায় অগ্রণী ভূমিকা পালন করবেন বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

অনুষ্ঠানের বিশেষ অতিথি হিসেবে ঢামেক হাসপাতালের বাংলাদেশ নার্সেস অ্যাসোসিয়েশনের (বিএনএ) সভাপতি মো. কামাল হোসেন পাটওয়ারী বলেন, বাংলাদেশের সকল পর্যায়ে উন্নত স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে বর্তমান সরকার নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন। স্বাস্থ্য সেবার অবিচ্ছেদ্য অংশ নার্সিং সেবা। আমাদের ঢামেক হাসপাতালে ৩০৩ জন নার্স যোগদান করেছেন। আমি তাদের উদ্দেশ্যে বলতে চাই আপনারা রোগীদের সেবায় সর্বক্ষণ নিয়োজিত থাকবেন।

স্বাধীনতা নার্সেস পরিষদের (স্বানাপ) মহাসচিব মো. ইকবাল হোসেন সবুজ বলেন, স্বাস্থ্য সেবা ব্যবস্থা বাস্তবায়নে নার্সের ভূমিকা খুবই গুরুত্বপূর্ণ। বর্তমান সরকার রোগীদের সেবায় নার্স নিয়োগ দিয়েছেন। যারা ঢাকা মেডিকেলে নতুন যোগদান করেছেন আপনারা রোগীর সেবা অবশ্যই নিশ্চিত করবেন। কেউ যেন আপনাদের সেবা থেকে বঞ্চিত না হয় সেই বিষয়ে সতর্ক থাকবেন বলে আমি মনে করি।

এ সময় আরও উপস্থিত ছিলেন ঢামেক হাসপাতালের উপ-পরিচালক (ভারপ্রাপ্ত) ডা. মো. আশরাফুল আলম, বিএনএর সাংগঠনিক সম্পাদক মো. নিজাম উদ্দিন, বিপিএসসির সাংগঠনিক সম্পাদক মো. রাসেল মিয়া, স্বানাপের যুগ্ম সম্পাদক মো. খাদেমুল ইসলাম, বিএনএর স্ট্যাডিং কমিটির চেয়ারম্যান নাসরিন সুলতানা। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ঢামেক হাসপাতালের সেবা তত্ত্বাবধায়ক শিখা বিশ্বাস। উক্ত অনুষ্ঠানের সঞ্চালনা করেন রাজিব কুমার বিশ্বাস ও উম্মে মরিয়ম চৌধুরী।

এসএএ/আইএসএইচ