আরজে হুমায়ুন কবির নীরব

চেক প্রতারণার অভিযোগে ই-কমার্স প্রতিষ্ঠান কিউকমের চেয়ারম্যান মো. আইয়ুব আলী এবং বিপণন বিভাগের প্রধান আরজে হুমায়ুন কবির নীরবসহ চারজনের বিরুদ্ধে চট্টগ্রামের আদালতে মামলা দায়ের করা হয়েছে। 

আজ বুধবার (১৫ ডিসেম্বর) দুপুরে চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সাদ্দাম হোসেনের আদালতে ব্যবসায়ী মো. ফারুক বাদী হয়ে  মামলাটি দায়ের করেন। 

ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন বাদী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট মোহাম্মদ সালেহ উদ্দীন। তিনি বলেন, আদালত মামলাটি গ্রহণ করেছেন। এছাড়া মামলার আসামিদের বিরুদ্ধে সমন জারি করেছেন আদালত। 

মামলার অপর দুই আসামি হলেন- এমডি রিপন মিয়া এবং সেলস এক্সিকিউটিভ তানভির চৌধুরী।

আইনজীবী সালেহ আহমদ বলেন, বিভিন্ন মাধ্যমে কিউকমের বিজ্ঞাপন দেখে মামলার বাদী ফারুক ৩ লাখ ৪২ হাজার টাকার বিভিন্ন পণ্যের অর্ডার দেন। কিন্তু কিউকম থেকে প্রথম পর্যায়ে পণ্য দেওয়ার কথা বলে সময় ক্ষেপণ করা হয়। কিন্তু দীর্ঘ সময়ে কোনো পণ্য সরবরাহ করতে পারেনি। পরে অফিসে যোগাযোগ করলে কিউকম থেকে মামলার বাদী ফারুককে একটি চেক প্রদান করা হয়। চেক ব্যাংকে জমা দেওয়া হলে একাউন্টে টাকা না থাকার কারণে চেক ফেরত দেন ব্যাংক কর্তৃপক্ষ। পরে আইনজীবীর মাধ্যমে নোটিশ প্রদান করা হলেও কোনো উত্তর দেয়নি কিউকম কর্তৃপক্ষ। তাই আজ আদালতে চেক প্রতারণার মামলাটি দায়ের করা হয়েছে। 

কেএম/এইচকে/