প্রতিটি সেক্টরে উন্নয়ন অগ্রযাত্রা প্রমাণ করে এ দেশে আওয়ামী লীগের কোনো বিকল্প নেই বলে মন্তব্য করেছেন পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য।

শনিবার (১৮ ডিসেম্বর) যশোর টাউন হল প্রাঙ্গণে বিজয়ের সুবর্ণজয়ন্তী উপলক্ষে সাংস্কৃতিক সংগঠন তীর্যক যশোরের উদ্যোগে আয়োজিত গুণীজন সম্মাননা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

স্বপন ভট্টাচার্য্য বলেন, পাকিস্তানিদের পরাজিত করে বাংলাদেশের মানুষ যখন স্বাধীনতার স্বাদ গ্রহণ করতে শুরু করেছিল, ঠিক তখনই দেশি ও আন্তর্জাতিক ষড়যন্ত্রকারীরা বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করেছিল। এর মধ্য দিয়ে দেশে অরাজকতা তৈরি করে কুচক্রী মহল। 

পরবর্তীতে আওয়ামী লীগ ক্ষমতায় আসার কারণেই এ দেশের মানুষ স্বাধীনতার সুফল ভোগ করছে উল্লেখ করে তিনি বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন। 

অনুষ্ঠানে ক্রিকেটার রকিবুল হাসানকে শিক্ষাবিদ দুলাল হরি দাস সম্মাননা ও প্রয়াত সমাজকর্মী সুবল চন্দ্র দাসকে অমল কান্তি মজুমদার মরণোত্তর সম্মাননা দেওয়া হয়।

তীর্যকের সহ-সভাপতি ডা. আবুল কালাম আজাদ লিটুর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন- যশোর জেলা মহিলা পরিষদের সাধারণ সম্পাদক তন্দ্রা ভট্টাচার্য্য, জেলা প্রশাসক তমিজুল ইসলাম খান, ভারপ্রাপ্ত পুলিশ সুপার জাহাঙ্গীর আলম, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ইয়াকুব কবীর ও সম্মিলিত সাংস্কৃতিক জোট যশোরের সভাপতি সুকুমার দাস।

এসএইচআর/ওএফ