দুই জন ট্রান্সজেন্ডার, এসিড দগ্ধ এবং রামপুরায় সড়ক দুর্ঘটনায় মারা যাওয়া মাঈনুদ্দীদের ভাইকে চাকরি দিয়েছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)।

বুধবার (২২ ডিসেম্বর) গুলশানে বিচারপতি শাহাবুদ্দিন পার্কে সিক্সটিন ডেইজ অব এক্টিভউজম উদযাপন অনুষ্ঠানে ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম এ তথ্য জানান। অনুষ্ঠান শেষে তাদেরসহ শারীরিকভাবে অক্ষম এবং বিশেষ চাহিদা সম্পন্ন কয়েকজনের হাতে নিয়োগ পত্র তুলে দেওয়া হয়।

অনুষ্ঠানে আতিকুল ইসলাম বলেন, সবাইকে সম অধিকার প্রদান করা আমাদের ব্রত। ঢাকা উত্তর সিটি করপোরেশনের পক্ষ থেকে নারীদের আত্মরক্ষার জন্য আমরা ট্রেনিংয়ের ব্যবস্থা করেছি।

তিনি  বলেন, অনেকেই আমাকে বলেন নগর পিতা। কিন্তু এর বিরোধিতা করে বলি, নগর পিতা নয়, আমি নগরের সেবক হিসেবে কাজ করতে চাই। সেবা দেওয়ার লক্ষ্যে ডিএনসিসির দরজা সব সময় খোলা। নগরে অনেক সমস্যা আছে। সব সমস্যার সমাধান আমরা তো তাৎক্ষণিক সমাধান করতে পারব না। তবে শুনতে তো সমস্যা নেই। তাই আমারা সবার সমস্যার কথা শুনতে চাই।

এই ঢাকা আমাদের সবার। তাই সবাই মিলে সুস্থ-সুন্দর-আধুনিক ঢাকা আমাদেরই গড়তে হবে বলেও মন্তব্য করেন তিনি।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক, সদস্য নাহীদ ইজহার খান, ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা সেলিম রেজা প্রমুখ।

এএসএস/এমএইচএস