মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা বলেছেন, বাংলাদেশের অনূর্ধ্ব-১৯ নারী ফুটবল দল সাফ চ্যাম্পিয়ন হয়েছে। মেয়েরা চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিয়েছে, তারা ছেলেদের চেয়ে কোনোভাবেই পিছিয়ে নেই। মেয়েদের খেলায় অংশ নিতে সমাজ ও পরিবার থেকে উৎসাহ দিতে হবে।

শুক্রবার (৩১ ডিসেম্বর) মুন্সিগঞ্জের সিরাজদিখানে মধ্যপাড়া চ্যাম্পিয়ন কাপ ফুটবল টুর্নামেন্ট-২০২১ এর ফাইনাল খেলায় পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, জেলা ও উপজেলা পর্যায় বিভিন্ন প্রতিযোগিতার আয়োজন করলে ভালোমানের খেলোয়াড় তৈরি হবে। তারা দেশে বিদেশে সুনাম বয়ে আনতে পারবে। এ জন্য স্কুল, কলেজ ও স্থানীয় পর্যায়ে ক্রীড়া প্রতিযোগিতা ও টুর্নামেন্টের আয়োজন করতে হবে।

খেলাধুলায় অংশগ্রহণ তরুণ সমাজের অবক্ষয় রোধে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে উল্লেখ করে তিনি বলেন, যার মাধ্যমে যুবসমাজ সুনাগরিক হিসেবে গড়ে উঠে ও তাদের নেতৃত্বের বিকাশ ঘটে। যা যুব সমাজকে সন্ত্রাস, জঙ্গিবাদ ও মাদকাসক্তি থেকে মুক্ত রাখতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে।

মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে মধ্যপাড়া চ্যাম্পিয়ন কাপ ফুটবল টুর্নামেন্ট ২০২১ এর উদ্বোধক ছিলেন স্থানীয় সংসদ সদস্য মাহি বি. চৌধুরী। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন এনজিও বিষয়ক ব্যুরোর মহাপরিচালক কে. এম. তারিকুল ইসলাম। 

এ সময় সিরাজদিখান উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান হাজী মহিউদ্দিন আহমেদ, উপজেলা নির্বাহী অফিসার সৈয়দ ফয়েজ আহমেদসহ ক্রীড়া সংঘটক ও স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। 

এসএইচআর/এসকেডি