চট্টগ্রামের রাঙ্গুনিয়ার জিল্লুর ভান্ডারি হত্যাসহ ছয় মামলার আসামি রমিজ উদ্দিন প্রকাশ ওরফে কিলার রঞ্জুকে গ্রেফতার করেছে র‌্যাব। রোববার (২ জানুয়ারি) রাতে পটিয়ার বাইপাস মোড় থেকে তাকে গ্রেফতার করা হয়।

সোমবার (৩ জানুয়ারি) ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নুরুল আবছার। তিনি বলেন, রমিজ উদ্দিনের বিরুদ্ধে চট্টগ্রামের রাঙ্গুনিয়া থানায় ৫টি এবং রাঙ্গামাটির কোতোয়ালি থানায় ১টিসহ মোট ৬টি মামলা রয়েছে।

র‌্যাব সূত্রে জানা গেছে, ২০১৫ সালের ২১ জানুয়ারি রাঙ্গুনিয়া থানার রানীরহাট প্রাথমিক বিদ্যালয় গেটের সামনে জিল্লুর ভান্ডারিকে গুলি করে হত্যা করা হয়। এ ঘটনায় ভিকটিমের ছোট ভাই মোহাম্মদ আজিম উদ্দিন রাঙ্গুনিয়া থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। ওই মামলার এজাহারভুক্ত আসামি রমিজ উদ্দিন। দীর্ঘদিন ধরে পলাতক ছিলেন তিনি। র‌্যাব এ ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেফতারের লক্ষ্যে গোয়েন্দা নজরদারি, আধুনিক ও তথ্য প্রযুক্তির ব্যবহার অব্যাহত রাখে। এরই ধারাবাহিকতায় র‌্যাব জানতে পারে রমিজ উদ্দিন পটিয়া থানার বাইপাস মোড়ে অবস্থান করছে। পরে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।

র‌্যাব কর্মকর্তা মো. নুরুল আবছার বলেন, রমিজ প্রাথমিক জিজ্ঞাসাবাদে জিল্লুর ভান্ডারি হত্যার সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেছে। পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য তাকে চট্টগ্রাম জেলার রাঙ্গুনিয়া থানায় হস্তান্তর করা হয়েছে।

কেএম/এসকেডি