ভোট কেন্দ্র দখল, হামলা ও এজেন্টদের বের করে দেওয়ার অভিযোগ তুলে চট্টগ্রামের আনোয়ারা উপজেলার পরৈকোড়া ইউনিয়নে চেয়ারম্যান পদে ভোট বর্জনের ঘোষণা দিয়েছেন আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী নাজিম উদ্দিন।

এছাড়া একই অভিযোগে নির্বাচন বর্জন করেছেন বারশত ইউনিয়নের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী আমিনুল হক ও হাইলধর ইউনিয়নের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী শেখ সোলাইমান।

বুধবার (৫ জানুয়ারি) দুপুরে তারা নির্বাচন বর্জনের এই ঘোষণা দেন।

নির্বাচনে অনিয়ম হয়েছে জানিয়ে বারশত ইউনিয়নের স্বতন্ত্র প্রার্থী আমিনুল হক ঢাকা পোস্টকে বলেন, আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী এম এ কাইয়ুম শাহের লোকজন জোর করে কেন্দ্র দখল করে ভোট দিচ্ছে। আমার সব এজেন্ট ও সমর্থকদের কেন্দ্র থেকে বের করে দিয়েছে। 

তিনি বলেন, আমি প্রশাসন ও স্থানীয় নির্বাচন কর্মকর্তাদের অনিয়মের বিষয়টি জানালেও তারা কোনো ব্যবস্থা নেননি। তাই নির্বাচন বর্জন করেছি।

এই বিষয়ে নৌকা প্রতীকের প্রার্থী এম এ কাইয়ুম শাহ বলেন, পরাজিত হবেন জেনে আমিনুল অপপ্রচার করছেন। বারশত ইউনিয়নে সুষ্ঠুভাবে ভোট হচ্ছে।

এদিকে পরৈকোড়া ইউনিয়নে চেয়ারম্যান পদে ভোট বর্জনের ঘোষণা দিয়ে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী নাজিম উদ্দিন বলেন, নৌকা প্রতীকের প্রার্থী মামুনুর রশিদ চৌধুরী আশরাফ কেন্দ্র দখল করেছেন। আমার এজেন্টদের  কেন্দ্র থেকে বের করে দিয়েছেন ও জোর করে ভোট নিয়ে নিচ্ছেন। প্রশাসনকে জানিয়েও কোনো লাভ হয়নি। তাই আমি ভোট বর্জনের ঘোষণা দিয়েছি।

কেএম/এমএইচএস