স্পাই ও থ্রিলার সিরিজ মাসুদ রানার স্রষ্টা এবং সেবা প্রকাশনীর কর্ণধার কাজী আনোয়ার হোসেনের দাফন সম্পন্ন হয়েছে। বৃহস্পতিবার দুপুরে রাজধানীর বনানী কবরস্থানে তার মা সাজেদা খাতুনের কবরে তাকে চিরনিদ্রায় শায়িত করা হয়।

এর আগে সকালে তার মরদেহ রাজধানীর কাকরাইলের কোয়ান্টাম ফাউন্ডেশন কার্যালয় থেকে সেগুনবাগিচার বাসভবনে নেওয়া হয়। পরে বাদ যোহর সেগুনবাগিচা জামে মসজিদে তার নামাজে জানাজা অনুষ্ঠিত হয়।

কাজী আনোয়ার হোসেন বুধবার বিকেল সাড়ে ৪টার দিকে রাজধানীর বারডেম হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। গত ৩১ অক্টোবর তার প্রোস্টেট ক্যান্সার ধরা পড়ে। এই ক্যান্সার তার সারা শরীরে ছড়িয়ে পড়েছিল। এরপর ব্রেইন স্ট্রোক ও হার্ট অ্যাটাক হলে তাকে গত ১০ জানুয়ারি বারডেম হাসপাতালের আইসিইউতে ভর্তি করা হয়। সেখানে তিনি ১০ দিন লাইফ সাপোর্টে ছিলেন।
 
কাজী আনোয়ার হোসেন ‘মাসুদ রানা’ চরিত্র সৃষ্টির মধ্য দিয়ে পাঠক সমাজে সমাদৃত হন। এর আগে ‘কুয়াশা’ নামে আরেকটি জনপ্রিয় চরিত্রের সৃষ্টি করে পাঠক সমাজে সুনাম অর্জন করেন তিনি। সে সময় ‘বিদ্যুৎ মিত্র ও শামসুদ্দীন নওয়াব’ ছদ্মনামে বই লিখতেন তিনি। ‘মাসুদ রানা’ চরিত্রটি পাঠক সমাজে সমাদৃত হওয়ার পর এই সিরিজের প্রায় ৪ শতাধিক বই প্রকাশিত হয়। 

আইএসএইচ