ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) তেজগাঁও ট্রাফিক বিভাগের অধীনে রাওয়া ক্লাবের সামনে ট্রাফিক পুলিশকে লক্ষ্য করে চীনা নাগরিকের টাকা ছোড়ার ঘটনা তদন্ত করছে পুলিশ।

এ ঘটনায় কর্তব্যরত একজন ট্রাফিক সার্জেন্ট ও ট্রাফিক পুলিশ সদস্যকে প্রত্যাহার করা হয়েছে। এছাড়া ওই চীনা নাগরিক টাকা ছোড়ার ঘটনায় দুঃখ প্রকাশ করে লিখিতভাবে পুলিশকে ‘সরি’ বলেছেন।

শুক্রবার (২০ জানুয়ারি) রাতে ডিএমপির তেজগাঁও ট্রাফিক বিভাগের উপ-কমিশনার সাহেদ আল মাসুদ ঢাকা পোস্টকে এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, যেহেতু এ ঘটনায় একটি তদন্ত চলছে, সেহেতু ওই দিন ঘটনাস্থলে কর্মরত একজন ট্রাফিক সার্জেন্ট ও ট্রাফিক পুলিশ সদস্যকে তাদের ডিউটি থেকে সরিয়ে দেওয়া হয়েছে। তবে আমাদের তদন্তে তাদের কোনো দোষ পাওয়া যায়নি। দ্রুতই তদন্ত প্রতিবেদন আসবে। তদন্ত প্রতিবেদন আসলে তাদের আবার দায়িত্বে বহাল করা হবে। এছাড়া আমাদের ডাকে গতকাল (বৃহস্পতিবার) ওই চীনা নাগরিক এসেছিলেন। তিনি এ ঘটনায় আমাদের কাছে মৌখিকভাবে দুঃখ প্রকাশ করেছেন। এছাড়া তিনি লিখিতভাবে আমাদের কাছে সরি বলেছেন।

উল্লেখ্য, গত মঙ্গলবার রাওয়া ক্লাবের সামনে এক চীনা নাগরিক ট্রাফিক পুলিশ সদস্যদের উদ্দেশে টাকা ছুড়ে মারেন। এ ঘটনার ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়। ভিডিওতে দেখা যায়, ওই চীনা নাগরিক কর্তব্যরত ট্রাফিক পুলিশের সদস্যদের উদ্দেশে বলেন, ‘ইউ ওয়ান্ট মানি, আই গিব ইউ দিস’।

এমএসি/এসকেডি