ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) আওতায় কোভিড ১৯ বিশেষ ভ্যাকসিনেশন কার্যক্রমের প্রথম দিনে মোট ২২ হাজার ৮৯২ জন ভ্যাকসিন গ্রহণ করেছেন।

রোববার (২৩ জানুয়ারি) থেকে শুরু হওয়া এই বিশেষ কোভিড ১৯ ভ্যাকসিনেশন কার্যক্রম ২৩ থেকে ২৫ জানুয়ারি এবং ৩০ জানুয়ারি থেকে ৫ ফেব্রুয়ারি পর্যন্ত পরিচালিত হবে।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের জনসংযোগ কর্মকর্তা আবু নাছের বলেন, ডিএসসিসির আওতাধীন এলাকায় বসবাসরত নিম্ন আয়ের বাসিন্দাদের জন্য পরিচালিত এই কোভিড ১৯ ভ্যাকসিনেশন বিশেষ ক্যাম্পেইনের জন্য প্রতিটি ওয়ার্ডে একটি করে কেন্দ্র স্থাপন করা হয়েছে।

তিনি বলেন, গত ২৩ থেকে ২৫ নভেম্বর এবং ৩০ নভেম্বর থেকে ৫ ডিসেম্বর পর্যন্ত পরিচালিত বিশেষ কোভিড ১৯ ক্যাম্পেইনে অ্যাস্ট্রাজেনেকার ১ম ডোজ ভ্যাকসিন গ্রহণকারীরা ২য় ডোজেও অ্যাস্ট্রাজেনেকার ভ্যাকসিন গ্রহণ করতে পারবেন। ক্যাম্পেইন চলাকালীন কেউ ভ্যাকসিন গ্রহণে ব্যর্থ হলে তিনি পরবর্তীতে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের তালিকাভুক্ত পাঁচটি নগর মাতৃসদন ও দুইটি হাসপাতাল (ঢাকা মহানগর জেনারেল হাসপাতাল এবং ঢাকা মহানগর শিশু হাসপাতাল) হতে অ্যাস্ট্রাজেনেকার ২য় ডোজ গ্রহণ করতে পারবেন। 

জানা গেছে, গত ২৩ নভেম্বর তারিখে ১২ হাজার ৩৮৫ জন পুরুষ ও ১৩ হাজার ৭৮১ জন মহিলা অ্যাস্ট্রাজেনেকার ১ম ডোজ ভ্যাকসিন গ্রহণ করেছিলেন। তারাই এই ক্যাম্পেইনে দ্বিতীয় ডোজের টিকা গ্রহণ করবেন।

এএসএস/আইএসএইচ