টিন দিয়ে ঘিরে রেখে ভেতরে চলছে ভবন নির্মাণের কাজ। নির্মাণাধীন ভবনের পাশেই রয়েছে এলাকাভিত্তিক সড়ক। সেই সড়কে রাখা হয়েছে নির্মাণ সামগ্রী। ফলে রিকশা, যানবাহনসহ পথচারীদের চলাচলে ভোগান্তি পোহাতে হতো।

এরই পরিপ্রেক্ষিতে ১৪ নম্বর ওয়ার্ডের সেনপাড়া পর্বতা, শেওড়াপাড়া ও পশ্চিম শেওড়াপাড়া এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)।

মঙ্গলবার (২৫ জানুয়ারি) এসব এলাকায় রাস্তায় মালামাল রেখে পথচারী চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টির দায়ে দুটি মামলায় ৬০ হাজার টাকা জরিমানা আদায় করেছে ডিএনসিসির ভ্রাম্যমাণ আদালত। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন ডিএনসিসির আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আবেদ আলী।

তিনি জানান, মঙ্গলবার ডিএনসিসির ১৪ নম্বর ওয়ার্ডের সেনপাড়া পর্বতা, শেওড়াপাড়া ও পশ্চিম শেওড়াপাড়া এলাকায় পথচারী চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টির দায়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে দুই মামলায় ৬০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। এছাড়া ভ্রাম্যমাণ আদালত প্রায় ৫৫টি ভবন, স্থাপনা, জলাশয়, রেস্টুরেন্ট ও দোকানপাট পরিদর্শন করে। রাস্তায় মালামাল রেখে পথচারীদের প্রতিবন্ধকতা সৃষ্টি করায় স্থানীয় সরকার (ঢাকা সিটি করপোরেশন) আইন ২০০৯ এর ৯২(৩, ৭, ১৪, ৬২) ধারায় ৬০ হাজার টাকা জরিমানা করা হয়। পাশাপাশি করোনাভাইরাসের বিস্তার রোধে জনসাধারণকে সতর্ক করাসহ মাস্ক বিতরণ করা হয়। 

এএসএস/এসকেডি