কেন্দ্র দখল, এজেন্ট বের করে দেওয়াসহ বিভিন্ন অভিযোগ এনে ভোট বর্জন করেছেন চট্টগ্রামের আনোয়ারা উপজেলার জুঁইদণ্ডী ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী রাশেদুল ইসলাম চৌধুরী।

সোমবার (৩১ জানুয়ারি) দুপুরের দিকে নিজ বাসভবনে সংবাদ সম্মেলন করে ভোট বর্জনের ঘোষণা দেন তিনি।

রাশেদুল ইসলাম চৌধুরী অভিযোগ করে বলেন, আওয়ামী লীগ মনোনীত নৌকার চেয়ারম্যান পদপ্রার্থী মোহাম্মদ ইদ্রিচের কর্মী-সমর্থকেরা সব কেন্দ্র দখলে নিয়ে ভোটারদের ভয় দেখিয়ে নিজেরাই চেয়ারম্যান পদের ভোট দিয়ে দিচ্ছেন। কেন্দ্র থেকে এজেন্টদের বের করে দিয়েছেন। বাইরে থেকে লোকজন এনে বিভিন্ন অবস্থান নিয়ে কেন্দ্র দখলে নিয়েছে। তারা চেয়ারম্যানের ভোটটি নিজেরা টিপে শুধু মেম্বারদের ভোটটি দিতে দিচ্ছেন। এসব কারণে আমি ভোট বর্জন করেছি।

নৌকা প্রতীকের প্রার্থী মোহাম্মদ ইদ্রিচ এসব অভিযোগ অস্বীকার করেছেন। তিনি বলেন, নির্বাচনে হেরে যাওয়ার ভয়ে নির্বাচন বর্জন করেছেন রাশেদুল ইসলাম চৌধুরী। 

নির্বাচনে চেয়ারম্যান পদে চার জন, সংরক্ষিত নারী সদস্য পদে ১০ ও সাধারণ সদস্য পদে ৪৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। জুঁইদণ্ডী ইউনিয়নে ১২ হাজার ৮৬২ জন ভোটার আছেন। এদের মধ্যে পুরুষ ভোটার ৬ হাজার ৮২৮ ও নারী ভোটার ৬ হাজার ৩৪ জন। প্রায় ১০ বছর পর জুঁইদণ্ডী ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

কেএম/এসএসএইচ